Sunday, April 28, 2024
Homeখেলাধূলাটেস্ট ব়্যাঙ্কিংয়ে ধাক্কা খেলেন বিরাট কোহলি,একধাপ নেমে সপ্তম স্থানে

টেস্ট ব়্যাঙ্কিংয়ে ধাক্কা খেলেন বিরাট কোহলি,একধাপ নেমে সপ্তম স্থানে

সত্যিই সময়টা খারাপ যাচ্ছে বিরাট কোহলির। অধিনায়কত্ব যাওয়া, বিশ্বকাপে হতশ্রী পারফরম্যান্সের পর এবার টেস্ট ব়্যাঙ্কিংয়ে ধাক্কা খেলেন তিনি। ICC-র সদ্য প্রকাশিত টেস্ট ব্যাটারদের তালিকায় একধাপ নেমে গেলেন তিনি। তালিকার শীর্ষে উঠলেন মারনাস লাবুশানে। এই প্রথমবার তিনি এহেন কৃতিত্ব অর্জন করলেন।

টি-২০ বিশ্বকাপের পরে বর্তমানে টেস্ট ক্রিকেটের রমরমা। বিশ্বের বিভিন্ন টেস্ট খেলিয়ে দল বর্তমানে সিরিজ খেলায় ব্যস্ত। এরইমধ্যে খারাপ খবর এল বিরাট কোহলির জন্য। টেস্টে ব্যাটারদের মধ্যে নিজের জায়গা ধরে রেখেছেন রোহিত শর্মা। তিনি পাঁচ নম্বরেই আছেন। রোহিতের সংগ্রহে রয়েছে ৭৯৭ পয়েন্ট। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলেননি রোহিত। এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজও খেলতে পারবেন না তিনি চোটের কারণে। কোহলি এতদিন ছিলেন ষষ্ঠ স্থানে। বর্তমানে তিনি ৭৫৬ পয়েন্ট নিয়ে আছেন সপ্তম স্থানে। তিনি নিউ জিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচে খেলেছিলেন। এরপর তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবেন।

অ্যাশেজে দুই ম্যাচে জিতেছে অস্ট্রেলিয়া। দুই ম্যাচেই দারুণ ব্যাটিং করেছেন অজি তারকা লাবুশানে। আর ফলস্বরূপ তিনি প্রথম স্থান দখল করলেন। এতদিন এই জায়গায় ছিলেন জো রুট। তাঁর বর্তমান পয়েন্ট ৯১২। এটাই তাঁর কেরিয়ারে এখনও পর্যন্ত সেরা রেটিং পয়েন্ট। জো রুটের পয়েন্ট ৮৯৭। তিনি আছেন দ্বিতীয় স্থানে। টেস্টে ব্যাটারদের তালিকায় শুধুমাত্র লাবুসানে, জো রুট ও বিরাট কোহলির জায়গা পরিবর্তন হয়েছে। বাকিদের জায়গা একই আছে।

বোলারদের মধ্যে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন। তিনি ৮৮৩ পয়েন্ট সংগ্রহ করেছেন। তবে এই তালিকায় শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স (৯০৪ পয়েন্ট))। তবে অপর অজি বোলার মিচেল স্টার্ক বোলারদের তালিকায় লম্বা লাফ দিয়েছেন। তিনি দ্বিতীয় টেস্টে ৮০ রান দিয়ে ৬ উইকেট নিয়েছিলেন। যার সুবাদে তিনি প্রথম দশের মধ্যে এসে বর্তমানে ৯ নম্বরে আছেন।

অন্যদিকে টি-২০ ব্যাটারদের তালিকায় ফের শীর্ষস্থান দখল করেছেন বাবর আজম। তাঁর ঝুলিতে রয়েছে ৮০৫ পয়েন্ট। তাঁর সঙ্গে যুগ্মভাবে শীর্ষে আছেন ডেভিড মালান। পাকিস্তানে মহম্মদ রিজওয়ান আছেন তিন নম্বর স্থানে। ভারতের সাদা বলের নতুন সহ অধিনায়ক কেএল রাহুল রয়েছেন পঞ্চম স্থানে। তবে টি-২০ তে বোলারদের তালিকায় শীর্ষ ১০-এ ভারতের কোনও বোলার নেই।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments