Friday, April 26, 2024
Homeআলিপুরদুয়ারচটজলদি সমাধান! রেকর্ড করতে চলেছে আলিপুরদুয়ার পুরসভা,পড়ুন

চটজলদি সমাধান! রেকর্ড করতে চলেছে আলিপুরদুয়ার পুরসভা,পড়ুন

আলিপুরদুয়ারঃ
দুয়ারে সরকারের শিবিরে জমা পড়া সমস্যা সমাধানে এবার রেকর্ড করল আলিপুরদুয়ার পুরসভা। দুয়ারে সরকারের শিবিরে বিভিন্ন পরিষেবা নেওয়া ছাড়া পাড়ার বিভিন্ন সমস্যার কথা বলেছিলেন সাধারন পুরনাগরিকরা।তা সমাধানের জন্য এগিয়ে এল আলিপুরদুয়ার পুরসভা।

একেবারে চটজলদি সমাধান যাকে বলে। অনেকটা হাতে গরম সমাধানের কায়দায় পাড়ার বিভিন্ন সমস্যা সমাধানে এগিয়ে এসেছে আলিপুরদুয়ার পুরসভা।এই মন্ত্রকে সামনে রেখে এবার অগ্রনী ভূমিকা নিয়ে রেকর্ড করতে চলেছে আলিপুরদুয়ার পুরসভা। পুরসভা সুত্রে জানা গিয়েছে গত বছর দুয়ারে সরকারের শিবিরে যেসব পাড়ার সমস্যা সমাধানের আবেদন জমা পড়েছিল সেই সব সমস্যা সনাধানে মাত্র ১৫ লক্ষ টাকার কাজ হয়েছিল।এবার আলিপুরদুয়ার পুরসভার ২০ টি ওয়ার্ডে দুয়ারে সরকারের শিবিরে জমা পড়া আবেদনের ভিত্তিতে ৯৩ লক্ষ টাকার কাজ হবে। প্রায় ৭০০ শতাংশ কাজ বেশি করার সিদ্ধান্ত নিয়েছে আলিপুরদুয়ার পুরসভা কতৃপক্ষ। আলিপুরদুয়ার পুরসভার পুর প্রশাসক প্রসেনজিৎ কর ( বাবলু) গতকাল এক সাংবাদিক বৈঠকে দাবি করেছেন,এবার দুয়ারে সরকারে যে অভিযোগ জমা পড়েছে তার জন্য ৯৩ লক্ষ টাকার কাজ হবে। ইতিমধ্যেই ১৮ টি কাজের টেন্ডার হয়ে গেছে। বাকি কাজের টেন্ডার প্রক্রিয়া দ্রুত শুরু হবে।যাতে সেপ্টেম্বর মাসের মধ্যেই পুর নাগরিকদের সমস্যা সমাধান হয়ে যায় তার জন্য কাজ শুরু হয়েছে।পানীয় জল,বিদ্যুৎ, রাস্তা থেকে শুরু করে সব ধরনের কাজই হবে।যাতে পুর নাগরিক রা এবার দুয়ারেই সমাধান সূত্র পেয়ে যান। আলিপুরদুয়ার পুরসভা সুত্রে জানা গিয়েছে ৬ আগষ্ট থেকে ৩১ আগষ্ট পর্যন্ত আলিপুরদুয়ার পুরসভার ২০ টি ওয়ার্ডে দুয়ারে সরকারের বিভিন্ন শিবিরে ৪৯ টি সমস্যা সমাধানের আবেদন জমা পড়েছে। শুধু ব্যাক্তিগত সমস্যা বাদ দিয়ে সব সমস্যার সমাধান করে দিচ্ছে পুরসভা।
পুর কতৃপক্ষের এই উদ্যোগকে স্বাগত জানাচ্ছেন পুর নাগরিকরা। বিষয়টি নিয়ে পুরসভার ভাইস চেয়ারপার্সন রুমা ভৌমিক বলেন, ” পুজোয় শহরে হাটতে গিয়ে মানুষ ভাঙ্গা রাস্তায় হোচট খাক আমরা তা চাইছি না। সেই কারনে শহরের সব রাস্তা ঝা চকচকে নতুন রূপ পাবে। কোন ভাঙ্গা রাস্তা থাকছে না শহরে।”

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments