Tuesday, April 30, 2024
Homeখেলাধূলাকবে থেকে শুরু হচ্ছে IPL টুর্নামেন্ট? জেনে নিন

কবে থেকে শুরু হচ্ছে IPL টুর্নামেন্ট? জেনে নিন

কবে থেকে শুরু হচ্ছে IPL টুর্নামেন্ট? তা নিয়ে ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেট সমর্থকদের মধ্যে জল্পনা শুরু হয়েছে গিয়েছে। তবে BCCI সচিব জয় শাহ কিন্তু একেবারে স্পষ্ট জানিয়ে দিলেন কবে থেকে শুরু হচ্ছে IPL টুর্নামেন্ট। জয় শাহের কথায়, আগামী মার্চ মাসের শেষেই শুরু হচ্ছে এই টুর্নামেন্ট। তবে অন্য একটি সূত্র থেকে জানা গিয়েছে, আগামী ২৯ মার্চ থেকে এই টুর্নামেন্ট শুরু হবে।

একটি সংবাদ সংস্থাকে জয় শাহ বলেছেন, ‘অত্যন্ত আনন্দের সঙ্গে আমি একথা জানাচ্ছি যে মার্চের শেষ সপ্তাহ থেকেই ১৫তম IPL টুর্নামেন্ট শুরু হয়ে যাবে। চলবে মে মাসের শেষ পর্যন্ত। অধিকাংশ ফ্র্যাঞ্চাইজি মালিকেরই এই ইচ্ছা যে এবারের টুর্নামেন্ট ভারতেই আয়োজন করা হোক।’

সঙ্গে তিনি আরও যোগ করেছেন, ‘২০২২ IPL টুর্নামেন্ট ভারতের মাটিতে আয়োজন করার জন্য বোর্ড ইতিমধ্যেই মুখিয়ে রয়েছে। আহমেদাবাদ এবং লখনউ ইতিমধ্যেই নতুন দুই দল হিসেবে নাম লিখিয়ে ফেলেছে। আমি আপনাদের এটুকু বলতেই পারি, ভারতের মাটিতে এই টুর্নামেন্টের আয়োজন করার জন্য চেষ্টার কোনও ত্রুটি রাখবে না বোর্ড।’

আগামী ১২ এবং ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে IPL টুর্নামেন্টের মেগা অকশন আয়োজন করা হবে। তবে তার আগেই ঠিক করে ফেলা হবে যে কোন কোন স্টেডিয়ামে এই টুর্নামেন্টের আয়োজন করা হবে।

তবে আসন্ন IPL টুর্নামেন্ট ভারতে আয়োজন করা হলেও, স্টেডিয়ামে কোনও দর্শক প্রবেশ করতে পারবেন কি না, তা নিয়ে কিন্তু যথেষ্ট সন্দেহ রয়েছে। দেশের কোভিড অতিমারির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, গত ২০ জানুয়ারি IPL টুর্নামেন্টের ক্রিকেটারদের নাম নথিভুক্তকরণের শেষ তারিখ ছিল। মোট ১২১৪ জন ক্রিকেটার আসন্ন মরশুমে অংশগ্রহণ করতে চলেছেন। এরমধ্যে ৮৯৬ জন ভারতীয় এবং ৩১৮জন বিদেশি ক্রিকেটার রয়েছেন। আগামী মেগা নিলামে কাদের ভাগ্যে শিকে ছেঁড়ে এখন সেটাই দেখার।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments