Saturday, April 20, 2024
Homeরাজনীতিনেতাজির মূর্তিতে মাল্যদানকে ঘিরে তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত ভাটপাড়া

নেতাজির মূর্তিতে মাল্যদানকে ঘিরে তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত ভাটপাড়া

নিউজ ডেস্ক:

তৃণমূল-BJP সংঘর্ষে অশান্ত ভাটপাড়া। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ছড়িয়েছে ব্যপক চাঞ্চল্য।ভাটপাড়ায় এই মুহূর্তে মোতায়েন রয়েছে বিরাট পুলিশ বাহিনী। জানা গিয়েছে, রবিবার নেতাজির মূর্তিতে মাল্যদান করতে ভাটপাড়ার ৯ নম্বর ওয়ার্ডে গিয়েছিলেন অর্জুন সিং। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, মাল্যদানকে কেন্দ্র করে শুরু হয় অশান্তি। অর্জুন সিংয়ের বিরুদ্ধে তৃণমূলের অভিযোগ, ‘নিরাপত্তারক্ষীদের নিয়ে চড়াও হন এই সাংসদ।’ পালটা অর্জুন সিংয়ের অভিযোগ, তৃণমূলের মদতে এলাকায় অশান্তি ছড়িয়েছে।

এদিন অর্জুন সিংয়ের সঙ্গে ছিলেন তাঁর ছেলে পবন সিংও। জানা গিয়েছে, নেতাজির মূর্তিতে মাল্যদানকে কেন্দ্র করে বচসা শুরু হয়। উত্তপ্ত হয়ে ওঠে ভাটপাড়ার ৯ নম্বর ওয়ার্ড। অর্জুন সিংয়ের সঙ্গে ভাটপাড়ার প্রশাসক গোপাল রাউতের ধাক্কাধাক্কি হয় বলেও সূত্রের খবর। এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বিরাট পুলিশ বাহিনী। ভাটপাড়ার প্রশাসক গোপাল রাউত অর্জুন সিংয়ের দেহরক্ষীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ তোলেন। তাঁর দাবি, অর্জুন সিংয়ের নিরাপত্তারক্ষী তাঁকে লক্ষ্য করে গুলি চালায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন জগদ্দলের বিধায়ক সোমনাথ শ্যাম। তাঁর দাবি, ‘পরিকল্পিতভাবেই এই অশান্তি বাঁধানোর চেষ্টা করাা হয়েছে। বিধানসভা নির্বাচনের পর এলাকায় অশান্তি বাঁধানোর চেষ্টা করছে BJP।’

জানা গিয়েছে ভাটপাড়া থানায় অর্জুন সিংয়ের বিরুদ্ধে FIR দায়ের করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। এলাকায় ব্যপক উত্তেজনা ছড়িয়েছে। কোনওভাবেই যাতে পরিস্থিতির অবনতি না হয় এবং সেখানে আইন-শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে এলাকায় মোতায়েন বিরাট পুলিশ বাহিনী।

অন্যদিকে BJP-র অভিযোগ, তারা শান্তিপূর্ণভাবে মাল্যদান অনুষ্ঠান করছিল। সেই সময় তৃণমূলের সমর্থকরা হামলা চালায়। অর্জুন সিং অভিযোগ করেছেন, ভাটপাড়ায় অশান্তি ছড়ানোর চেষ্টা করা হয়েছে। এখানে গুন্ডামি চালানো হচ্ছে। এরই জেরে আজকের সংঘর্ষ। এমনকী, তাঁর নিরাপত্তারক্ষীকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগও তুলেছেন এই সাংসদ।

এদিকে এই প্রসঙ্গে ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের কমিশনার মনোজ ভার্মা বলেন, ‘নেতাজি মূর্তির সামনে একটি অনুষ্ঠান ছিল। সেখানে সামান্য অশান্তির ঘটনা ঘটেছে। দুই ব্যক্তির মধ্যে কোনও ঘটনার জেরে গন্ডোগোলের সূত্রপাত।’ গুলি চলার অভিযোগ ওঠা প্রসঙ্গে তিনি বলেন, ‘এই অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। কে গুলি চালিয়েছে, কারা ছিল, তা তদন্ত করে দেখছে পুলিশ।’ এখানেই শেষ নয়, মনোজ ভার্মা আরও বলেন, ‘সাংসদের কোনও নিরাপত্তার কোনও নিরাপত্তারক্ষী আহত হয়েছেন কিনা তা আমার জানা নেই। কোনও গাড়ি ভাঙচুর হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।’ এখনও পর্যন্ত তৃণমূল বা অর্জুন সিংয়ের তরফে কোনও অভিযোগ জমা পড়েনি বলেও জানান তিনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments