Monday, April 29, 2024
HomeBreaking newsআজ টেট পরীক্ষায় বসবেন ৩ লক্ষ ৯ হাজার ৫৪ জন পরীক্ষার্থী

আজ টেট পরীক্ষায় বসবেন ৩ লক্ষ ৯ হাজার ৫৪ জন পরীক্ষার্থী

আজ টেট (TET) পরীক্ষা। তিন লক্ষেরও বেশি পরীক্ষার্থী টেট পরীক্ষায় বসবেন। মোট ৩ লক্ষ ৯ হাজার ৫৪ জন এই পরীক্ষা দেবেন। রাজ্যজুড়ে এই পরীক্ষা হবে। দুপুর ১২টা থেকে আড়াইটে পর্যন্ত এই পরীক্ষা হবে। মোট পরীক্ষা কেন্দ্র ৭৭৩টি।

১ বছরের মাথায় ফের টেট নিচ্ছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। টেট দিয়েও কি আদৌ মিলবে চাকরি? মনে প্রশ্ন নিয়েই ফের পরীক্ষাকেন্দ্রমুখি চাকরিপ্রার্থীরা। শেষ মুহূর্তের চূড়ান্ত প্রস্তুতি খতিয়ে দেখল পর্ষদ। লোকসভার আগে টেট সার্কাস, বিঁধছে বিরোধীরা। জোরদার তৎপরতা শিলিগুড়িতে। পাঁচ কেন্দ্রে পরীক্ষা দেবেন ২৬০০ পরীক্ষার্থী। দার্জিলিং, কালিম্পং ও শিলিগুড়ির পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে যাতায়াতের সুবিধায় বাড়তি বাসের ব্যবস্থা করেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের।

২০১৭ সালের পর ২০২২ এ টেট হলেও এখনও টেট পাশদের নিয়োগের নোটিফিকেশন জারি হয়নি। আদৌ তাঁরা চাকরি পাবেন কি না সেটাই এখনও অনিশ্চিতার জালে। এরই মাঝে ফের টেট। কালিম্পং জেলার ৩৩৬ জন পরীক্ষার্থী এবার টেটে বসবেন।

সূত্রের খবর, সুষ্ঠুভাবে পরীক্ষাপর্ব সম্পাদন করতে প্রতিটি ভেন্যুতে কড়া নজরদারি রাখা হচ্ছে। কড়া নির্দেশ, পরীক্ষা শুরুর আগে ও পরীক্ষা শেষের সময় পর্যন্ত শহরে মিছিল ইত্যাদি করা যাবে না। গুরুত্বপূর্ণ এলাকায় পুলিশ মোতায়েন থাকবে। বেলা বারোটা থেকে আড়াইটা অবধি পরীক্ষা হবে। ভেন্যুগুলিতে গেট খুলে দেওয়া হবে সকাল সাড়ে ন’টায়। এগারোটা অবধি পরীক্ষাকেন্দ্রে ঢুকতে পারবেন পরীক্ষার্থীরা। শিলিগুড়িতে সংসদ চেয়ারম্যান দিলীপ রায় জানান, মহিলা পরীক্ষার্থীদের মাথায় রাখতে হবে কোনও অলংকার পরে (কানের দুল, গলার হার ইত্যাদি) তাঁরা পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবেন না।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments