Friday, May 3, 2024
Homeদেশঅমৃতসরের কাছে সীমান্তে বিএসএফ এর গুলিতে নিহত এক পাকিস্তানি অনুপ্রবেশকারী

অমৃতসরের কাছে সীমান্তে বিএসএফ এর গুলিতে নিহত এক পাকিস্তানি অনুপ্রবেশকারী

অমৃতসরের (Amritsar) কাছে সীমান্তে বিএসএফ (BSF)-র গুলিতে নিহত এক পাকিস্তানি অনুপ্রবেশকারী (Pakistani Intruder)। গতকাল গভীর রাতে বিএসএফ জওয়ানরা সীমান্তের ঘেরাটোপের কাছে এক ব্যক্তির সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করেন। ওই ব্যক্তি সীমান্ত পেরিয়ে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করতে পারে অনুমান করেন জওয়ানরা। তাকে থামতে বলা হয়। যদিও সেই কথায় কান দেয়নি সে। এরপরই গুলি চালান জওয়ানরা। ঘটনাস্থলেই পাক অনুপ্রবেশকারীর মৃত্যু হয়। পুলিশকে অনুপ্রবেশকারীর দেহ হস্তান্তর করেছে সীমান্তরক্ষী বাহিনী।

রবিবার রাতে বাকুয়ারপুরের (Baquarpur) আরএস পুরা সেক্টর (RS Pura Sector) সীমান্ত দিয়ে ওই পাকিস্তানের অনুপ্রবেশকারী ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করার চেষ্টা করে। রাত বারোটা বেজে দশ মিনিট নাগাদ বিএসএফ জওয়ানরা সীমান্তে সন্দেহজনক গতিবিধি নজর করেন। পাক অনুপ্রেবশকারী ক্রমশ সীমান্ত বেড়ার দিকে এগিয়ে আসছিল বলে জানা গিয়েছে। এক বিএসএফ আধিকারিক জানান, জওয়ানরা বিষয়টি খেয়াল করতেই তাকে থামতে বলা হয়। যদিও সে কোনও কথায় কান দিচ্ছিল না। এরপরেই তিন রাউন্ড গুলি চালানো হয় ওই অনুপ্রেবশকারীকে লক্ষ্য করে। তাতেই মৃত্যু হয় তার।

[আরও পড়ুন: শিণ্ডে শিবিরে ‘সুপ্রিম স্বস্তি’, বিধায়ক পদ খারিজ নিয়ে নির্দেশিকা শীর্ষ আদালতের]

আজ ভোরে সার্চে অভিযানে নামেন সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা। সীমান্ত ঘেরাটোপের খুব কাছ থেকে অনুপ্রবেশকারীর দেহ উদ্ধার করা হয়। যদিও তার সঙ্গে বিস্ফোরক, আগ্নেয়াস্ত্র জাতীয় কিছু ছিল না বলেই জানিয়েছে বিএসএফ। পরে অনুপ্রবেশকারীর দেহ পুলিশের হাতে তুলে দেন বিএসএফ আধিকারিকরা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments