Tuesday, April 30, 2024
Homeখেলাধূলা২৭৫ রানের বিশাল জয়! অ্যাসেজ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া

২৭৫ রানের বিশাল জয়! অ্যাসেজ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া

দ্বিতীয় টেস্টেও জয়ের ধারা বজায় রাখল ক্যাঙ্গারু বাহিনী। ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাডিলেডে ২৭৫ বিশাল রানের ব্যবধানে জয় পেল তারা।

অ্যাডিলেড যে অস্ট্রেলিয়ার কাছে কতটা পয়মন্ত, সেটা আরও একবার প্রমাণিত হয়ে গেল। চলতি অ্যাসেজ সিরিজের দ্বিতীয় টেস্ট ম্য়াচে ইংল্যান্ডের বিরুদ্ধে সোমবার ২৭৫ রানে জয়লাভ করল স্টিভ স্মিথের দল। আর সেইসঙ্গে চলতি সিরিজে অস্ট্রেলিয়া ২-০ ব্যবধানে এগিয়ে গেল।

এই ম্যাচটা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের কাছে কার্যত অগ্নিপরীক্ষা ছিল, তা নিয়ে কোনও সন্দেহ নেই। কারণ ম্যাচের সকালের জানতে পারা যায় যে করোনা ব্যক্তির সংস্পর্শে আসার কারণে অজি অধিনায়ক এই ম্যাচে খেলতে পারবেন না। এদিকে আবার দলের অপর সিনিয়র সিমার জস হ্যাডেলউডও প্রথম একাদশে জায়গা করে নিতে পারেননি। তবে সেই জায়গায় ঝাই রিচার্ডসন এবং মাইকেল নেসার গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেন। অন্যদিকে কামিন্স এবং হ্যাডেলউডের পরিবর্তে সিনিয়র সিমারের দায়িত্ব গ্রহণ করেন মিশেল স্টার্ক। গোলাপি বলে তিনি কার্যত বিধ্বংসী পারফরম্যান্স করলেন। পাশাপাশি দুটো ইনিংসেই গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেন নাথান লিয়ন। তবে দলের ব্যাটিং পারফরম্যান্স আরও একবার ডেভিড ওয়ার্নারের উপরেই নির্ভরশীল থাকতে দেখা গিয়েছে। যদিও স্টিভ স্মিথ এবং মারনাস লাবুশেনের শতরান দলের সৌভাগ্য বহন করে আনে। আর সোমবারের পড়ন্ত বিকেলেই সেই ফলাফলটা দেখতে পাওয়া গেল।

সত্যি কথা বলতে কী, এই সিরিজে ইংল্যান্ডকে ফেরত আসতে গেলে আপাতত কোনও মিরাক্যলের প্রয়োজন। কারণ চলতি অ্যাসেজ সিরিজের প্রথম দুটো ম্যাচে রুট ব্রিগেডের পারফরম্যান্স যে একেবারেই পাতে দেওয়ার যোগ্য ছিল না তা বলাই বাহুল্য। হ্যাডেলউড এবং কামিন্সকে ছাড়াই গোটা ম্যাচের নিয়ন্ত্রণ অস্ট্রেলিয়া এই ম্যাচের রাশ নিজেদের হাতে ধরে রাখতে পেরেছিল। এই জায়গা থেকে ফিরে আসার জন্য ব্রিটিশ টিম ম্যানেজমেন্টকে অন্যকিছু চিন্তাভাবনা করতেই হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments