Wednesday, May 8, 2024
Homeঅন্যান্যরান্নার গ্যাস থেকে বেরোচ্ছে জল, একি কাণ্ড! দেখুন

রান্নার গ্যাস থেকে বেরোচ্ছে জল, একি কাণ্ড! দেখুন

LPG নিয়ে দুর্ভোগে। এ যেন উলটপুরান! রান্নার গ্যাস সিলিন্ডার পুরো ভর্তি। অথচ শত চেষ্টা করেও সেই সিলিন্ডারের গ্যাস দিয়ে ওভেনের অগ্নিশিখা জ্বালানো যায়নি।

আবার গ্যাস সিলিন্ডার নাড়ালেই শোনা যাচ্ছে ছলছল শব্দ। ঠিক যেমন জল ভর্তি ঘড়া নাড়ালে আওয়াজ হয়। অবশেষে গ্যাস সিলিন্ডারের মুখের কাছে একটি পেন দিয়ে চাপ দিতেই কলকলিয়ে বেরিয়ে এল জল। অবিশ্বাস্য এমনই কাণ্ড ঘটছে বাঁকুড়ার সারেঙ্গায়। একজনের বাড়িতে নয়, গোটা সারেঙ্গাবাসী এক সপ্তাহ ধরে এমনই দুর্ভোগে ভুগছেন।

সারেঙ্গার বাসিন্দা সুশান্ত পাত্র জানান, সপ্তাহ খানেক আগে রান্নার গ্যাসের নতুন সিলিন্ডার নিয়েছিলেন। প্রথম দু-তিনদিন সব ঠিকঠাক চললেও তারপর বাধে বিপত্তি। হঠাৎ করে সিলিন্ডার থেকে গ্যাস বেরোনো বন্ধ হয়ে যায়। শত চেষ্টা করলেও আর ওই সিলিন্ডারের গ্যাস দিয়ে ওভেন জ্বালানো যায়নি। সুশান্তবাবুর কথায়, “রান্নার গ্যাসের সিলিন্ডার দেখে বোঝার উপায় ছিল না যে, সেটা খালি সিলিন্ডার। সেটা নাড়লেই ভেসে আসছিল অবিকল জলের মতো ছলছল শব্দ। তারপর সিলিন্ডারের মুখের কাছে একটি পেন দিয়ে চাপ দিতেই বেরিয়ে এল জল।” একই সমস্যার সম্মুখীন হয়েছেন সুশান্ত পাত্রর প্রতিবেশী প্রীতম ঘোষাল, মিতালি মোদক সহ গোটা সারেঙ্গাবাসী। এই ঘটনায় স্বভাবতই ক্ষুব্ধ এলাকার গৃহবধূ মিতালীদেবী বলেন, “গ্যাসের দাম তো একেই অগ্নিমূল্য। তারপরে গ্যাস সিলিন্ডারের ভিতর যদি জল ভরা থাকে, এই ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়, তাহলে আমরা সাধারণ মানুষেরা কি করব, বলুন!” একইভাবে এলাকার গৃহবধূ সাবিত্রী মাইতি বলেন, “গ্যাস সিলিন্ডার থেকে জল বেরোচ্ছে। ডিজিটাল যুগে দাঁড়িয়েও এই ধরনের সমস্যার সম্মুখীন হওয়ায় সত্যি মনে হচ্ছে আমরা কোন রাজ্যে বাস করছি!”

তবে গোটা বিষয়টি ইতিমধ্যে রান্নার গ্যাস সিলিন্ডারের স্থানীয় ডিস্ট্রিবিউটরকে জানিয়েছেন সারেঙ্গাবাসী। কিন্তু এ ব্যাপারে তাঁদের কোনও হাত নেই বলে দায় এড়িয়ে গিয়েছেন রান্নার গ্যাস সিলিন্ডারের স্থানীয় ডিস্ট্রিবিউটর সনৎ খিলাড়ি। তিনি জানান, যেহেতু রান্নার গ্যাস সিলিন্ডারের ফিলিং আমাদের এখান থেকে হয় না, তাই বিষয়টি আমাদের হাতে নেই। তবে এলাকাবাসীর লিখিত অভিযোগ পেলে পুরো বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments