Saturday, April 27, 2024
Homeঅন্যান্যধূপগুড়িতে আয়োজিত হলো আন্ত রাজ্য দাবা প্রতিযোগিতা ও বসে আঁক

ধূপগুড়িতে আয়োজিত হলো আন্ত রাজ্য দাবা প্রতিযোগিতা ও বসে আঁক

Uttorer sangbad: সারস্বত উৎসব উপলক্ষে ধূপগুড়ি প্রেসক্লাবের উদ্যোগে আয়োজিত হলো বসে আঁক ও দাবা প্রতিযোগিতা। সারস্বত উৎসবের প্রদীপ জ্বালিয়ে শুভ উদ্বোধন করলেন ধূপগুরির মহকুমা শাসক। রবিবার ধূপগুড়ি পৌর ফুটবল ময়দানে এক হাজারেরও বেশি প্রতিযোগীকে নিয়ে বসে আঁকো প্রতিযোগিতা ও আন্ত রাজ্য দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হল।আন্ত রাজ্য দাবা প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন প্রায় শতাধিক প্রতিযোগী। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিযোগীরা এতে অংশ গ্রহন করেন। এছাড়াও বসে আঁক তে ১১২৮ জন স্কুল পড়ুয়া ও শিশু অংশ গ্রহন করেন। চার টি বিভাগে এই আঁকা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন ধূপগুড়ি মহাকুমা শাসক তমজিত চক্রবর্তী। উপস্থিত ছিলেন জলপাইগুড়ি জেলা পরিষদের সরকারি সভাধিপতি সীমা চৌধুরী, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মমতা সরকার বৈদ্য, পঞ্চায়েত সমিতির সভাপতি অর্চনা সূত্রধর, ধূপগুড়ি পৌরসভার প্রশাসক বোর্ডের সদস্য অরুপ দে সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

ধূপগুড়িতে আয়োজিত হলো আন্ত রাজ্য দাবা প্রতিযোগিতা ও বসে আঁক

Mithun Chakraborty: অভিষেকের সঙ্গে বৈঠক সেরে মিঠুনকে দেখতে হাসপাতালে দেব

হাজার তুলিতে বসন্তের রঙ: এই প্রতিযোগিতায়, প্রতিযোগীরা বসন্তের বিভিন্ন রূপকে তাদের তুলির স্পর্শে ফুটিয়ে তুলেছেন। ফুলে ভরা বাগান, রঙিন প্রজাপতি, কোকিলের কুহুতান, বসন্তের হাওয়া – সবকিছুই ছিল প্রতিযোগীদের আঁকা ছবিতে। আগামী ১৪ ফেব্রুয়ারি, সরস্বতী পূজার মূল মঞ্চে বিচারকদের বিচারে বিভিন্ন বিভাগের সেরা প্রতিযোগীদের পুরস্কারে পুরস্কৃত করা হবে। সেই সাথে এবারের পুঁজতে বিশেষ আকর্ষন গন হাতেখড়ি ও ২৭ ফুটের দেবী সরস্বতী। এই আয়োজনের মাধ্যমে ধূপগুড়ি প্রেসক্লাব শিল্পীদের মধ্যে সৃজনশীলতা ও প্রতিভাকে উৎসাহিত করার চেষ্টা করেছে।

ধূপগুড়ির মহকুমা শাসক তমজিৎ চক্রবর্তী বলেন , দারুন উদ্যোগ নিয়েছে প্রেস ক্লাব ।দাবা প্রতিযোগিতা , বসে আঁক এর মত অনুষ্ঠান আয়োজন করেছে । সব থেকে ভালো উদ্যোগ গন হাতেখড়ি অনুষ্ঠানটি। আমি দারুন খুশি, এই ধরনের অনুষ্ঠান প্রেস ক্লাব করায় । সেই সাথে সবাই কে সচেতন হতে হবে সামনে উচ্চমাধ্যমিক পরিক্ষা রয়েছে। শব্দ দূষন বন্ধ করতে হবে।

সঞ্জীৎ দে ধূপগুড়ি প্রেস ক্লাবের সভাপতি বলেন, প্রেস ক্লাবের তরফে প্রতিবছর আমরা এই ধরনের অনুষ্ঠান করে থাকি সরস্বতী পুজো উপলক্ষে। আজকে সারস্বত উৎসবের শুভ সূচনা হলো। ধূপগুড়ি মহকুমা শাসক প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে উদ্বোধন করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments