Saturday, April 27, 2024
HomeBreaking newsমনোনয়ন জমা করার হাতে মাত্র ২ দিন! এখনো পঞ্চায়েতে প্রার্থী ঘোষণা করতে...

মনোনয়ন জমা করার হাতে মাত্র ২ দিন! এখনো পঞ্চায়েতে প্রার্থী ঘোষণা করতে পারেনি তৃণমূল

এখনো পর্যন্ত জেলা পরিষদ এবং সমিতিতে প্রার্থী ঘোষণা করলেও পঞ্চায়েতের প্রার্থী ঘোষণা করতে পারেনি তৃণমূল কংগ্রেস আর তাতেই ক্ষোভ বিক্ষোভ বাড়ছে রাজ্য জুড়ে। প্রার্থী প্রকাশিত হলে তৃণমূলের এই কোন্দল আর তীব্র আকার ধারণ করতে পারে বলে রাজনৈতিক মহলের অনুমান।

ইতিমধ্যে কোচবিহার আলিপুরদুয়ার জল্পাইগুড়ি সহ উত্তরবঙ্গের কয়েকটি জেলাতে পঞ্চায়েতে প্রার্থী ঘোষণার আগেই নেতৃত্বের বাড়ি ঘেরাও করে বিক্ষোভের ছবি ধরা পড়েছে। আলিপুরদুয়ার ১ নং ব্লক তৃণমূল সভাপতির বাড়ি ঘেরাও করে মঙ্গলবার রাতে বিক্ষোভ দেখায় কর্মী সমর্থকরা। তার কদিন আগেই জয়গাতে তৃণমূল নেতা গঙ্গাপ্রসাদ শর্মার বাড়িতে বিক্ষোভ দেখায় কর্মী সমর্থকরা। মঙ্গলবার রাত প্রায় এগারোটার সময় জলপাইগুড়ি জেলা তৃণমূলের সভানেত্রী মহুয়া গোঁপ এর বাড়ি ঘেরা করে বিক্ষোভ দেখান তৃণমূল কংগ্রেস কর্মী সমর্থকরা। সকলের দাবি প্রার্থী পছন্দ নয় প্রার্থীবদল করতে হবে। কোচবিহারের সীমান্তবর্তী এলাকা কুর্শাহাটে মঙ্গলবার দুপুরে পঞ্চায়েত সদস্যকে লক্ষ্য করে গুলি ছোড়ার অভিযোগ ওঠে দলেরই অপর তৃণমূল কর্মীর বিরুদ্ধে। দিনহাটা ২ নং ব্লক অফিসে নির্দল প্রার্থীর হাত থেকে মনোনয়ন পত্র ছিনিয়ে নেওয়ার অভিযোগ ওঠে দুষ্কৃতীদের বিরুদ্ধে, দিনহাটার নাজিরহাট এলাকায় সিপিএম প্রার্থীদের নমিনেশন জমা করতে আসার পথে বাধা দান এবং মারধরের অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। একদিকে যেমন নিজেদের পঞ্চায়েত প্রার্থী ঘোষণা করতে হিমশিম খাচ্ছে তৃণমূল অন্যদিকে কমবেশি বিক্ষিপ্ত ঘটনা চলছে রাজ্য জুড়ে। উত্তপ্ত হয়েছে ভাঙ্গড় এবং ক্যানিং, মুড়ি মুরকির মত গুলি এবং বোমাবাজিতে রণক্ষেত্রের চেহারা নিয়েছে ভাঙ্গড়।

তবে এখনও পর্যন্ত তৃণমূলের তরফে পঞ্চায়েতের প্রার্থী কিন্তু ঘোষণা হয়নি। তবে কি কারনে কেন এত দেরি হচ্ছে তা নিয়ে দ্বন্দ্বে সাধারণ কর্মীরা। ইতিমধ্যেই মঙ্গলবার জেলা পরিষদ এবং পঞ্চায়েত সমিতির প্রার্থী ঘোষণা করে দেওয়া হয়েছে। আজ বুধবার নমিনেশন জমা করার ষষ্ঠ দিন কি তৃণমূল প্রার্থী ঘোষণা করতে পারবে তা এখন লাখ টাকার প্রশ্ন? আগামীকাল বৃহস্পতিবার মনোনয়ন জমা করার শেষ দিন। তবে নজর থাকবে শাসক দল তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত প্রার্থীর ঘোষণার দিকে

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments