Wednesday, April 24, 2024
Homeদিনহাটাঘুঘুর বাসা! দিনহাটায় পা রেখেই সরকারের ভূমি দপ্তরকে বিধলেন মন্ত্রী উদয়ন গুহ

ঘুঘুর বাসা! দিনহাটায় পা রেখেই সরকারের ভূমি দপ্তরকে বিধলেন মন্ত্রী উদয়ন গুহ

নিজস্ব সংবাদদাতা:

পিতার ঢংয়েই ছেলে উদয়ন। সরকারে থেকে পিতা কমল গুহ সরকারি দপ্তরের সমালোচনা করতে পিছুপা হতেন না। এবার পিতার পথই অনুসরণ করলেন পুত্র। মন্ত্রীত্ব পেয়েই ভূমি দপ্তরকে বিধলেন উদয়ন গুহ।
এই দপ্তরের ঘুঘুর বাসা নিয়ে তিনি মোটেই সন্তুষ্ট নন। তাই মন্ত্রী হয়েই দিনহাটায় পা রাখতেই এবার ভূমি দপ্তরের সমালোচনায় সরব হলেন তিনি।

রাজ্যের মন্ত্রী হওয়া সত্বেও BLRO অফিসের ঘুঘুর ভাষা ভাঙার বক্তব্যে শোরগোল পড়ে গিয়েছে। তবে মন্ত্রীর এই উদ্যোগকে সাধুবাদ জানান ভুক্তভুগী অনেকেই। এই দপ্তরে কাজ নিয়ে তিক্ত অভিজ্ঞতা রয়েছে অনেকেরই। এক শ্রেণীর কর্মী নানা অছিলায় সাধারণ মানুষকে হয়রানির পাশাপাশি অসাধু ব্যক্তিদের কাছে। এই নিয়ে মন্ত্রী উদয়নের সরব কিছুটা হাল ফিরবে দপ্তরের, সুরাহা মিলবে সাধারণ মানুষের।

মঙ্গলবার বিকেলে দিনহাটায় ফিরে সংহতি ময়দানে তাকে সম্বর্ধনা দেওয়া হয়। সেখানেই বক্তব্য রাখতে গিয়ে রাজ্য সরকারের ভূমি ও ভূমি রাজস্ব দপ্তরের বিরুদ্ধে সরব হলেন সদ্য দায়িত্ব নেওয়া উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। তিনি বলেন,”থানার দিঘির পারে BLRO অফিস ঘুঘুর বাসা। ওখানে যারা দলিল লেখবার নাম করে এর জমি ওর নামে ওর ঘাড়ে চাপিয়ে দিয়ে অর্থ উপার্জন করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে,এর আগে অফিসে গিয়ে অফিসারকে বলে এসেছি। এগুলো শুধু সরকারের কাজ নয়।” তার এই বক্তব্য রাজ্য সরকারকে পরোক্ষ ভাবে কটাক্ষ করা হল বলে মনে করছে রাজনৈতিক মহল। সরব হয়েছেন বিরোধীরাও।

বিজেপি দলের এক নেতা বলেন, উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর বক্তব্য থেকেই পরিষ্কার রাজ্য সরকার কতটা ঘুনে ভরা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments