Monday, April 29, 2024
Homeখেলাধূলাবিশ্বকাপের জন্য ভারতীয় দল, দেখে নিন এক নজরে

বিশ্বকাপের জন্য ভারতীয় দল, দেখে নিন এক নজরে

চলতি বছরে ওডিআই ফরমেটের বিশ্বকাপের জন্য প্রাথমিক দল তৈরি হল ভারতীয়, ১৫ জনের সদস্যের দলে জায়গা মিলল না সঞ্জু স্যামসন, প্রসিদ্ধ কৃষ্ণা, রবিচন্দ্র অশ্বিনের

কারা জায়গা পেলেন ১৫ জন সদস্যের দলে দেখুন বিস্তারিত…..

পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের প্রথম ম্যাচ যখন বৃষ্টির কারণে ভেস্তে যাওয়ার দিকে, সেই রাতেই বিশ্বকাপের প্রাথমিক দল তৈরি করে ফেলল ভারতীয় ক্রিকেট বোর্ড। আইসিসির নিয়ম অনুযায়ী ৫ সেপ্টেম্বরের মধ্যে প্রাথমিক দল জমা দিতে হত। আর চুড়ান্ত দল জমা দেওয়ার শেষ তারিখ ২৮ সেপ্টেম্বর। তাই পাকিস্তান ম্যাচের পরই বৈঠকে বসেন বিসিসিআইয়ের নির্বাচন কমিটি।

প্রত্যাশা মতোই বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দেবেন রোহিত। ফর্মে থাকা উইকেটরক্ষক-ব্যটার ঈশান কিশানকে বিশ্বকাপের দলে রাখা হচ্ছে। সঞ্জু স্যামসন এর লড়াই ছিল মূলত তাঁরই সঙ্গে,তিনি বাদ পড়লেন। বাঁহাতি আগ্রাসী ব্যাটারকেই বেছে নিয়েছেন রোহিত, দ্রাবিড়েরা। ব্যাটার হিসাবে রোহিত ছাড়াও দলে রয়েছেন বিরাট কোহলি, শুভমন গিল, শ্রেয়স আয়ার, সূর্যকুমার যাদব। চার জন অলরাউন্ডারকে রাখা হয়েছে দলে। তাঁরা হলেন হার্দিক পাণ্ডয়া, রবীন্দ্র জাডেজা, অক্ষর প্যাটেল এবং শার্দূল ঠাকুর। রয়েছেন তিন জন ফাস্ট বোলার যশপ্রীত বুমরা, মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজ। স্পিনার হিসাবে রয়েছেন কুলদীপ যাদব।

শনিবারের বৈঠকে রাহুলের ফিটনেস নিয়ে দীর্ঘ আলোচনা হয়। ম্যাচ ফিট না হওয়ায় এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচগুলি খেলতে পারছেন না তিনি। সুপার ফোর পর্বে তাঁকে খেলাতে পারেন রোহিতেরা। বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার সঙ্গে তিন ম্যাচের এক দিনের সিরিজ় খেলবে ভারতীয় দল। তা ছাড়া বিশ্বকাপ শুরু হবে ৫ অক্টোবর। হাতে কিছুটা সময় থাকায় রাহুলের বিশ্বকাপ খেলতে সমস্যা হবে না বলেই মনে করা হচ্ছে। তাই তাঁকে উইকেটরক্ষক-ব্যাটার হিসাবে দলে রাখা হয়েছে।

যদিও আনুষ্ঠানিক ভাবে দল ঘোষণা করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে চূড়ান্ত দল ঘোষণা করতে হবে বিশ্বকাপের জন্য।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments