Sunday, April 28, 2024
Homeরাজনীতিবিজেপিতেই মুকুল রায়! বিধায়ক পদ খারিজের দাবি নাকচ করলেন বিধানসভার অধ্যক্ষ

বিজেপিতেই মুকুল রায়! বিধায়ক পদ খারিজের দাবি নাকচ করলেন বিধানসভার অধ্যক্ষ

বিধায়ক থাকছেন মুকুল রায় ( Mukul Roy)। খারিজ হচ্ছে না তাঁর বিধায়ক পদ। শুভেন্দু অধিকারীর আবেদনের প্রেক্ষিতে শুক্রবার এমনটাই জানালেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, আর্জির প্রেক্ষিতে আবেদনকারী উপযুক্ত প্রমাণ দিতে পারেননি।

একুশের বিধানসভা নির্বাচনে কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্র থেকে BJP-র প্রার্থী হয়েছিলেন তিনি। ভোটে জয়ীও হয়েছিলেন এই দাপুটে নেতা। কিন্তু, এরপর ছেলে শুভ্রাংশুকে নিয়ে তৃণমূলে প্রত্যাবর্তন করেন তিনি। তাঁর তৃণমূলে যোগদানের সিদ্ধান্তে রীতিমতো আলোড়ন পড়েছিল রাজ্য রাজনৈতিক মহলে।

মুকুল রায়ের ঘাসফুল শিবিরে যোগদানের পরেই তাঁর বিধায়ক পদ খারিজের আবেদন জানিয়েছিলেন বিধানসভায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অধ্যক্ষের দ্বারস্থ হয়েছিলেন তিনি। এই আবেদনের প্রক্ষিতে ১২ দফা শুনানি চলে স্পিকারের কক্ষে। শুনানি পর্বে মুকুল রায় দাবি করেছিলেন, তিনি BJP-তেই রয়েছেন। এদিকে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে মুকুল রায়ের আসীন থাকার বিরোধীতা করে BJP। তৃণমূলে যোগদানের পরেও তিনি কীভাবে এই পদে রয়েছেন, এই নিয়ে সরব হন গেরুয়া শিবিরের বিধায়করা। এই মামলা বর্তমানে সুপ্রিম কোর্টের বিচারাধীন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments