Monday, April 29, 2024
Homeধুপগুড়িফের পথ অবরোধ, আলুর বন্ড নিয়ে ঝামেলা চলছেই

ফের পথ অবরোধ, আলুর বন্ড নিয়ে ঝামেলা চলছেই

বেশিরভাগ কৃষক এখন জমি থেকে আলু ঘরে তুলতে ব্যস্ত। তবে সেই আলু স্টোরে কিভাবে রাখবেন তা নিয়ে চিন্তিত এখনো বেশ কিছু কৃষক। কেননা বাড়ির কাছে স্টোর থাকার পরেও আলু রাখার বন্ড পায়নি বেশ কিছু কৃষক। আর যে কারণে মঙ্গলবার দুপুরে বাধ্য হয়েই ধূপগুড়ি- ময়নাগুড়ি ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে কৃষকরা।

জানা গেছে, ধূপগুড়ি ব্লকের ঝুমুর এলাকায় হিমালায়ান কো-অপারেটিভ স্টোরেজঃ লিমিটেডে গত বেশ কয়েকদিন ধরেই আলুর বন্ডের জন্য এসে ঘুরে যাচ্ছিলেন বেশ কিছু কৃষক। মঙ্গলবার সকালেও বেশকিছু কৃষক আলুর বন্ডের জন্য স্টোরে আসেন কিন্তু বেশ কিছুক্ষণ থাকার পরেও আলুর বন্ড না মেলায় স্টোরের গেটে তালা লাগিয়ে দেন তারা। যার ফলে স্টোরের বাইরে লম্বা লাইন পড়ে আলুবোঝাই গাড়ির । তবে তারপরও স্টোরেজ কর্তৃপক্ষ কৃষকদের সাথে আলোচনায় না বসায় বাধ্য হয়ে দুপুরে কৃষকরা ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে । মুহূর্তেই রাস্তার দু’পাশে গাড়ির লম্বা লাইন পড়ে যায়। এরপর ঘটনাস্থলে ছুটে আসে ধূপগুড়ি থানার পুলিশ সহ স্থানীয় তৃণমূল নেতা তথা পঞ্চায়েত সমিতির সদস্য জাহাঙ্গীর কবীর। এরপর তাদের আশ্বাসে কৃষকরা অবরোধ তুলে নেয়।এরপর সিদ্ধান্ত হয় প্রত্যেক কৃষককে ৩৬ প্যাকেট করে আলুর বন্ড দেওয়া হবে।

এদিকে জানা গেছে, হিমালায়ান কো অপারেটিভ স্টোরেজ লিমিটেডে গর্ভনিং বডির মেয়াদ শেষ হয়ে গেছে। বর্তমানে গর্ভমেন্ট নমিনি এবং কয়েকজন কর্মচারীর মাধ্যমে স্টোরেজের কাজকর্ম। আর তাদের গাফিলতিতেই স্টোরে এই সমস্যা বলে দাবি কৃষকদের।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments