Sunday, April 28, 2024
Homeকোচবিহারদিনহাটা ২ ব্লক অফিসে বিজেপির ১৬৫ জন প্রার্থী নমিনেশন জমা দিল

দিনহাটা ২ ব্লক অফিসে বিজেপির ১৬৫ জন প্রার্থী নমিনেশন জমা দিল

সাহেবগঞ্জ::

যেই ব্লকে বিজেপির প্রার্থী দেওয়া একপ্রকার চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছিল সেখানে একসঙ্গে ১৬৫ জন বিজেপির হয়ে পঞ্চায়েত ভোটে মনোনয়ন পত্র জমা দিলেন।

শনিবার দুপুর বারোটা নাগাদ ব্লকের বিভিন্ন অঞ্চলের প্রার্থীদের নিয়ে দিনহাটা ২ নং ব্লকের সাহেবগঞ্জ বিডিও অফিসে প্রবেশ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক, এছাড়াও উপস্থিত ছিলেন জেলা বিজেপি সভাপতি সুকুমার রায়, কোচবিহার দক্ষিণের বিধায়ক নিখিল রঞ্জন দে, বিজেপি নেত্রী মিনতি দাস ইশোর, দিনহাটা শহর মন্ডল বিজেপি সভাপতি অজয় রায় সহ অন্যান্য নেতারা। এদিন একসঙ্গে ১৬৫ জন বিজেপির প্রার্থী পঞ্চায়েত ভোটের জন্য মনোনয়ন পত্র জমা দিলেন।

উল্লেখ্য গত ৮ই জুন বিকেলে পঞ্চায়েত নির্বাচনের ঘোষণা করেন নির্বাচন কমিশনার রাজীব সিনহা। আগামী ৮ই জুলাই গোটা রাজ্যে এক দফায় হতে চলেছে পঞ্চায়েত নির্বাচন, তার ফল ঘোষণা হবে ১১ ই জুলাই। ৯ই জুন থেকে ১৫ ই জুন পর্যন্ত বিভিন্ন রাজনৈতিক দলগুলি মনোনয়নপত্র জমা দিতে পারবে। তবে দিনহাটা ২ নং ব্লকে ভারতীয় জনতা পার্টি প্রার্থী দিতে পারবে কিনা তা নিয়ে একটা সংশয় হয়েছিল কেননা বারংবার বিভিন্ন মঞ্চ থেকে তৃণমূলের তরফে ঘোষণা এবং হুঁশিয়ারি দিয়ে বলা হয়েছিল বিজেপি প্রার্থী দিতে পারবে না। এমনকি রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা দিনহাটার বিধায়ক উদয়ন গুহ হুমকির সুরে জানিয়েছিলেন, বিজেপি প্রার্থী দিলে সেখানে শাস্তির মুখে পড়বে তৃণমূল। কোথাও যেন বিজেপি প্রার্থী দিতে না পারে এমনটাই ছিল কথা।

যদিও বিজেপি নেতৃত্বের তরফে বলা হয়েছিল সব আসনে তারা প্রার্থী দেবেন। ঠিক তেমনি শনিবার দেখা গেল জেলা নেতৃত্ব এবং মন্ত্রীর সাথে বহু সংখ্যক বিজেপি প্রার্থীরা সাহেবগঞ্জ বিডিও অফিসে প্রবেশ করেন মনোনয়ন জমা দিতে।

এ বিষয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক বলেন, অনেকেই বলেছিল অনেক বড় বড় কথা বলেছিল বিজেপি প্রার্থী দিতে পারবে না কিন্তু সাধারণ মানুষ আমাদের সঙ্গে আছেন। আজকে ১৬৫ জন প্রার্থী নমিনেশন জমা দিল। আজকে তাদেরকেই খুঁজে পাওয়া যাচ্ছে না, যারা বড় বড় কথা বলেছিলেন তৃণমূল কংগ্রেস এখনো নমিনেশন সাবমিট করতে পারল না। সাধারণ মানুষ ভোট দিতে পারলে, শান্তিপূর্ণভাবে ভোট হলে মানুষ বিজেপিকেই বেছে নেবে।

অন্যদিকে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ বলেন, আমি বলেছিলাম বিজেপি সব আসনে প্রার্থী দিতে পারবে না। এখনো অনেক জায়গা ফাঁকা আছে দেখা যাক তারা প্রার্থী দিতে পারে কিনা। তবে আজকের দিনেও দাঁড়িয়ে বলছি বিজেপি সব আসনে প্রার্থী দিতে পারবে না। পাশাপাশি এদিন তিনি নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তোলেন। কেন্দ্রীয় বাহিনী এবং দলবল নিয়ে নিশীথ প্রামানিক বিডিও অফিসে বিডিওর চেম্বারে বসেছিলেন এবং বাইরে দাঁড়িয়ে ছিলেন বিডিও। এমনটাই অভিযোগ তোলেন তিনি। ২২ টি গাড়ির কনভয় নিয়ে সেখানে যায় এবং দলবল নিয়ে ব্লক অফিসের ভেতরে প্রবেশ করেন যেটা নির্বাচন বিধি ভঙ্গ করেছে। এ বিষয়ে জেলাশাসকের সঙ্গে কথা বলব।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments