Sunday, April 28, 2024
Homeদিনহাটাদিনহাটার বিজেপির ভোট-পর্যবেক্ষকের দায়িত্বে নিশীথ,জয়ন্ত রায় সহ-পর্যবেক্ষক

দিনহাটার বিজেপির ভোট-পর্যবেক্ষকের দায়িত্বে নিশীথ,জয়ন্ত রায় সহ-পর্যবেক্ষক

সদ্যসমাপ্ত তিন বিধানসভা কেন্দ্রের নির্বাচনে ০-৩’য়ে হারার পরে আসন্ন চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে তৃণমূলের সঙ্গে টক্করে কেন্দ্রীয় মন্ত্রী-সহ পাঁচ সাংসদ ও ২১ জন বিধায়ককে ময়দানে নামালো বিজেপি। তৃণমূল রবিবার প্রার্থী ঘোষণা করলেও বিজেপি অবশ্য এখনও প্রার্থী ঘোষণা করেনি। তবে মঙ্গলবার দিনহাটা, শান্তিপুর, খড়দহ এবং গোসাবার ভোট পরিচালনায় ‘ইলেকশন ম্যানেজমেন্ট টিম’ তৈরি করে দিয়েছেন বিজেপি-র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

বিজেপি সূত্রের খবর, এই চার কেন্দ্রের সম্ভাব্য প্রার্থীর নামও প্রাথমিক ভাবে ঝাড়াই-বাছাই করে দিল্লিতে পাঠানো হয়েছে। বিধানসভা নির্বাচনে দিনহাটায় নিশীথ প্রামাণিক জিতলেও তিনি বিধায়ক পদ ছেড়ে দেন। রাজ্য বিজেপি এই কেন্দ্রীয় প্রতিমন্ত্রীকেই দিনহাটার ভোট-পর্যবেক্ষকের দায়িত্ব দিয়েছে। আর এক সাংসদ জয়ন্ত রায়কে সহ-পর্যবেক্ষকের দায়িত্ব। নিশীথের মতোই জগন্নাথ সরকার শান্তিপুর থেকে বিধানসভায় জিতেও বিধায়ক পদ ছাড়েন। এই সাংসদকে ওই বিধানসভা কেন্দ্র ধরে রাখার দায়িত্ব দেওয়া হয়েছে।

তবে দিনহাটা বিধানসভা কেন্দ্রে হেভিওয়েট হিসেবে পরিচিত সাংসদ নিশীথ প্রামানিক মাত্র ৫৭ ভোটে জয়ী হয়েছিল। তবে জয়লাভের পর বিধায়ক পদ ছেড়ে দেওয়ায় রীতিমতো ক্ষুব্ধ বিজেপি কর্মীরা। বিধায়ক পদ ছেড়ে দেওয়ার পর উপ নির্বাচনের পরিস্থিতি সৃষ্টি হয়। পাশাপাশি বিধানসভা কেন্দ্রে দিনহাটা শহর এবং গ্রাম থেকে প্রচুর বিজেপির সক্রিয় কর্মী এবং সমর্থকরা তৃণমূল কংগ্রেসে যোগদান করেছে। পরাজিত তৃণমূল প্রার্থী উদয়ন গুহ টিকিট পেয়েছে দিনহাটা বিধানসভা কেন্দ্র থেকে। মনে করা হচ্ছে এবার বিপুল মার্জিনে জয় পাবে তৃণমূল তবে নির্বাচনে জয়ী প্রার্থী নিশির প্রামাণিক কে পর্যবেক্ষক করে নতুন ছক সাজাতে চাইছে বিজেপি। দিনহাটা খড়দহ গোসাবা এবং শান্তিপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের বিজেপি পর্যবেক্ষক নিযুক্ত করা হয়েছে।

গোসাবায় বিজেপি-র ভোট-পর্যবেক্ষক হয়েছেন দলের সাধারণ সম্পাদক সঞ্জয় সিং। খড়দহের জন্য মুখ্য পর্যবেক্ষক করা হয়েছে অর্জুন সিংকে। প্রচার-কমিটির শীর্ষে রাখা হয়েছে বিধানসভা নির্বাচনে খড়দহে পরাজিত শীলভদ্র দত্তকে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments