Thursday, May 2, 2024
HomeBreaking newsতৃণমূলের ব্লক কমিটিতে সিভিক ভলেন্টিয়ার! তুমুল বিতর্ক পুরুলিয়ায়

তৃণমূলের ব্লক কমিটিতে সিভিক ভলেন্টিয়ার! তুমুল বিতর্ক পুরুলিয়ায়

তৃণমূলের ব্লক কমিটির তালিকা প্রকাশের পরে বিতর্ক তৈরি হয়েছে দলের পুরুলিয়া জেলা সংগঠনে। গত ২৫শে আগস্ট তৃণমূল রাজ্য নেতৃত্ব ব্লক কমিটির তালিকা প্রকাশ করে। সেই তালিকায় ব্লক সভাপতির পাশাপাশি দলের যুব সংগঠনের পদাধিকারীদের তালিকাও দেওয়া হয়। ওই তালিকায় এমন দুজনের নাম এসেছে যারা নাকি দুটি থানার সিভিক ভলেন্টিয়ার হিসাবে কর্মরত। 

একজন রাকেশ মুখোপাধ্যায়, তিনি পাড়া থানার সিভিক ভলেন্টিয়ার্স। যে নতুন তালিকা বের হয়েছে তাতে দেখা যাচ্ছে রাকেশকে যুব সভাপতি করা হয়েছে। পাশাপাশি কেন্দা থানায় সিভিক ভলেন্টিয়ার্সয়ে কর্মরত রয়েছেন শান্তিস্বরূপ মাহাতো। তালিকায় দেখা যাচ্ছে পুঞ্চা ব্লকের যুব সহ সভাপতি পদে নাম রয়েছে শান্তিস্বরূপের। ওই তালিকা প্রকাশের পর বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃত্ব ফেসবুকে প্রচার করতে শুরু করে। জেলা বিজেপি সভাপতি বিবেক রাঙা তার নিজের ফেসবুকে লিখেছেন “পুলিশ তুমি উর্দি ছাড়ো তৃণমূলের ঝান্ডা ধরো”।

ফরওয়ার্ড ব্লকের জেলা কমিটির ফেসবুক পেজে পাড়া থানার ওসি, বিডিও, এবং তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতিকে উদ্দেশ্যে করে লেখা হয়েছে, প্রশাসনের নিরপেক্ষতা বজায় রাখুন। পুলিশ প্রশাসনের সাথে যুক্ত একজন শাসক দলের ব্লকের উচ্চ পদে থাকলে প্রশাসনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন উঠবেই। একজন সিভিক ভলেন্টিয়ার তৃণমূল কংগ্রেসের পাড়া ব্লকের যুব সভাপতি নির্বাচিত হওয়ার পর কিভাবে স্থানীয় ওসি বা বিডিও ও প্রশাসনের কাছে নিরপেক্ষতা বজায় রাখার আবেদন জানান যাবে। এই ব্যাপারে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি সৌমেন বেলথড়িয়া বলেন, বিষয়টি খোঁজ নেব। আমরাও চাই নিরপেক্ষতা বজায় থাকুক। যদি দেখা যায় এদের পেশা প্রশাসনের সঙ্গে যুক্ত তাহলে দল ব্যবস্থা নেবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments