Friday, May 3, 2024
Homeআলিপুরদুয়ারডুয়ার্স উৎসবে আশার আলো! আগামী ১৪ ই ডিসেম্বর ডুয়ার্সকন্যায় বিশেষ বৈঠক

ডুয়ার্স উৎসবে আশার আলো! আগামী ১৪ ই ডিসেম্বর ডুয়ার্সকন্যায় বিশেষ বৈঠক

জানুয়ারিতেই হতে পারে বিশ্ব ডুয়ার্স উৎসব, এমনটাই ইঙ্গিত পাওয়া যাচ্ছিল। এবার সেই ইঙ্গিত আশার আলো দেখাচ্ছে। আগামী ১৪ই ডিসেম্বর বুধবার আলিপুরদুয়ারের প্রশাসনিক ভবন ডুয়ার্স কন্যায় হতে চলেছে সপ্তদশ বিশ্ব ডুয়ার্স উৎসব নিয়ে বিশেষ বৈঠক এমনই জানা গেছে।


বলা যেতে পারে প্রতীক্ষার অবসান হতে চলেছে আলিপুরদুয়ার জেলা বাসির জন্য। ইতিমধ্যেই তাৎপরতা শুরু হয়েছিল। অতি শীঘ্রই এই ডুয়ার্স উৎসব নিয়ে উৎসব কমিটির বৈঠক ডাকা হতে পারে বলে মনে করা হচ্ছিল। আর তাই সত্যি হলো। আগামী ১৪ ই ডিসেম্বর আলিপুরদুয়ার ডুয়ার্স কন্যায় হতে চলেছে ডুয়ার্স উৎসব নিয়ে বিশেষ বৈঠক। উপস্থিত থাকবেন ডুয়ার্স উৎসব কমিটির সভাপতি তথা জেলাশাসক সুরেন্দ্র কুমার মিনা, সাধারণ সম্পাদক সৌরভ চক্রবর্তী, সহ আরো বিশিষ্ট জনেরা

ডুয়ার্সের ঐতিহ্য কৃষ্টি সংস্কৃতি সৌন্দর্য বিশ্ব দরবারে তুলে ধরতে ২০০৫ সাল থেকে আলিপুরদুয়ার প্যারেড গ্রাউন্ডে ডুয়ার্স উৎসব শুরু হয়। সেই থেকেই প্রতিবছর জাঁকজমকপূর্ণভাবে আয়োজিত হচ্ছে এই ডুয়ার্স উৎসব। কিন্তু করোনার প্রকোপে বিগত দু’বছর বন্ধ ছিল এই উৎসব। বর্তমানে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে অন্যান্য আচার অনুষ্ঠান ঠিকভাবে পালিত হলেও ডুয়ার্স উৎসব হবে কিনা তা নিয়ে টানাপোড়ন চলছিল। কেন হচ্ছে না ডুয়ার্স উৎসব? তা নিয়েই ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে। আলিপুরদুয়ার শহরবাসিও চাইছে খুব শীঘ্রই ডুয়ার্স উৎসবের আয়োজন করা হোক।

এখন অব্দি যতটা জানা যাচ্ছে জানুয়ারি মাসেই হতে পারে বিশ্ব ডুয়ার্স উৎসব। তবে নজর থাকবে আগামী ১৪ই ডিসেম্বর ডুয়ার্স সব কমিটির বৈঠকের উপর।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments