Friday, April 26, 2024
Homeরাজ্য'ঘটনাটা খারাপ', 'কিন্তু ছেলেটার সঙ্গে অ্যাফেয়ার ছিল' হাঁসখালির ঘটনা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা...

‘ঘটনাটা খারাপ’, ‘কিন্তু ছেলেটার সঙ্গে অ্যাফেয়ার ছিল’ হাঁসখালির ঘটনা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

‘ঘটনাটা খারাপ, কিন্তু ছেলেটার সঙ্গে অ্যাফেয়ার ছিল। এটা ধর্ষণ না মেয়েটি অন্তঃসত্ত্বা হয়েছিল নাকি অসুখ করে মারা গেছে, দেখতে হবে। একটি বাচ্চা মেয়ে মারা গিয়েছে, যা অত্যন্ত দুঃখের। শিশু সুরক্ষা অধিকার কমিশনকে মামলাটি দেখতে বলব। তদন্তের পরে কেসটা কি ছিল, সেটা আমরা জানাব।’ হাঁসখালিকাণ্ডে (Hanskhali Incident) মন্তব্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। মিলন মেলা প্রাঙ্গনের নবরূপে উদ্বোধনের মঞ্চে জায়গাটির নাম ‘বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গন’ করার অনুষ্ঠানে হাঁসখালির ঘটনা নিয়ে মুখ খোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

কী ঘটেছে হাঁসখালিতে

নদিয়ার হাঁসখালিতে জন্মদিনের পার্টিতে ডেকে নাবালিকাকে গণধর্ষণ করে খুনের অভিযোগ উঠেছে। ঘটনার বেশ কিছু দিন পরে পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে বলেই তথ্য সামনে আসে। পাশাপাশি নাবালিকার মৃত্যুর পর ময়নাতদন্তের আগেই ডেথ সার্টিফিকেট ছাড়াই দেহ পুড়িয়ে দেওয়ার মতোও মারাত্মক অভিযোগ উঠেছে। যে ঘটনায় গ্রেফতার হয়েছেন স্থানীয় তৃণমূল নেতার ছেলে। গণধর্ষণ ও খুনের মামলা রুজু হয়েছে। ধৃতের ১৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যে হাঁসখালি ধর্ষণকাণ্ডে দায়ের হয়েছে জনস্বার্থ মামলা। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি মামলা দায়েরের অনুমতি দিয়েছেন। আগামীকাল যা শুনানির সম্ভাবনা।

কী বললেন মুখ্যমন্ত্রী

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেছেন, ‘ঘটনাটি দুর্ভাগ্যজনক। কিন্তু লাভ অ্যাফেয়ার্স ছিল কিনা, দেখতে হবে। শুনেছি দু’জনের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল।’ পাশাপাশি ঘটনায় রাজ্যের শাসক দল জড়িয়ে যাওয়া প্রসঙ্গে তোপ দেগে তৃণমূল সুপ্রিমোর সংযোজন, ‘তৃণমূলকে টানার কী দরকার? সবাই তো তৃণমূল। ছেলেটার বাবা তৃণমূল করে তো কি হয়েছে, রং না দেখে গ্রেফতার হয়েছে।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের সংযোজন, ‘ঘটনাটা খারাপ, কিন্তু গ্রেফতার হয়েছে। কিন্তু প্রথমেই কেন থানায় রিপোর্ট করা হয়নি? না জানিয়ে পুড়িয়ে দেওয়া হল কেন? শিশু সুরক্ষা অধিকার কমিশনকে মামলাটি দেখতে বলব, তদন্তের পরে কেসটা কি ছিল, সেটা আমরা জানাব।’

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments