Sunday, April 28, 2024
Homeকোচবিহারকোচবিহার ডিস্ট্রিক্ট ব্লক লেভেল এসএইচডি ট্রেনার্স ইউনিয়নের জেলা কমিটির বিক্ষোভ

কোচবিহার ডিস্ট্রিক্ট ব্লক লেভেল এসএইচডি ট্রেনার্স ইউনিয়নের জেলা কমিটির বিক্ষোভ

কোচবিহার:
কোচবিহার ডিস্ট্রিক্ট ব্লক লেভেল এস এইচ ডি ট্রেনার্স ইউনিয়নের জেলা কমিটির পক্ষ থেকে বিভিন্ন দাবি দাবা নিয়ে বিক্ষোভ দেখানো হলো প্রকল্প অধিকর্তা এবং অতিরিক্ত জেলা মিশন অধিকর্তা মহাশয় এর দপ্তরের সামনে।
সংগঠনের জেলা সম্পাদিকা মিরা দে জানান গত ১৯১৭ সাল থেকে দীর্ঘদিন যাবৎ তারা জেলার বিভিন্ন জায়গায় সেল্ফ হেল্প গ্রুপ দের ট্রেনিং দিয়ে আসছেন দীর্ঘদিন যাবত তারা জিপি থেকে নির্দেশ নিয়েই কাজে যান কিন্তু তাদের নেই কোনো পরিচয় পত্র নেই কোনো নিয়োগপত্র।। এই অবস্থায় বিভিন্ন ব্লকে কাজ করতে গিয়ে তাদের নানান সমস্যার সম্মুখীন হতে হচ্ছে বারেবারে আবেদন করা সত্ত্বেও নির্বিকার আধিকারিকরা.। সম্পাদিকা আরো জানান তাঁদের দাবি অবিলম্বে ব্লক থেকে ষান্মাসিক ভাতা প্রদান করতে হবে মাসের নির্দিষ্ট দিনে তাদের এই ভাতা দিতে হবে এবং পরিবহন ভাতা বৃদ্ধি করতে হবে এছাড়াও প্রতিমাসে 26 দিনের কাজের ব্যবস্থা করতে হবে অবিলম্বে তাদের বিভিন্ন দাবি-দাওয়া পূরণ না হলে আগামী দিনে সংগঠনের পক্ষ থেকে বৃহত্তর আন্দোলনে নামার হুমকি দেওয়া হয়।

আরও খবর পড়ুন…..

আজ গণেশ চতুর্থীতে মনোনয়নপত্র জমা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক:
আজ গণেশ চতুর্থীর দিন মনোনয়নপত্র জমা দিলেন ভবানীপুরের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। মনোনয়নপত্র পেশের সময় যাতে কোনওভাবেই অতিরিক্ত ভিড় না হয় সেজন্য আগে থেকে দলের নেতা-কর্মীদের সতর্ক করে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন দুপুর ২টো নাগাদ আলিপুর সার্ভে বিল্ডিংয়ে পৌঁছন তিনি। তাঁর সঙ্গে ছিলেন মমতার চিফ ইলেকশন এজেন্ট বৈশ্বানর চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিমের স্ত্রী এবং প্রযোজক নিশপাল সিং রাণে। এদিন কড়া নিরাপত্তায় মুখে ফেলা হয় আলিপুর সার্ভে বিল্ডিং চত্বর। করোনা পরিস্থিতিতে দলনেত্রীর আবেদন মেনে সেভাবে ভিড় জমাননি দলের নেতা-কর্মীরা।

ভবানীপুরে হাড্ডাহাড্ডি লড়াই। মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো হেভিওয়েট নেত্রীর বিরুদ্ধে প্রার্থী ঘোষণা করেছে বাম এবং BJP। ভবানীপুরে গেরুয়া শিবিরের প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল এবং বামেদের প্রার্থী শ্রীজীব বিশ্বাস। উল্লেখযোগ্য, এই তিন প্রার্থীই পেশায় আইনজীবী। ভবানীপুর উপনির্বাচনে কোনও প্রার্থী দিচ্ছে না কংগ্রেস।সূত্রের খবর, ১৩ তারিখ শ্রীজীব মনোনয়ন পেশ করতে পারেন।

এদিকে, বিপুল ভোটে মমতা বন্দ্যোপাধ্যায়কে জয়ী করতে ইতিমধ্যেই প্রচার ময়দানে নেমেছে তৃণমূল। সুব্রত বক্সি, পার্থ চট্টোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়, ফিরহাদ হাকিম, কুণাল ঘোষ, মালা রায়, মনোজ তিওয়ারী, শুখেন্দু শেখর রায়, চন্দ্রিমা ভট্টাচার্য, জুন মালিয়া, দেব, মিমি চক্রবর্তী, রাজ চক্রবর্তী, শতাব্দী রায়ের মতো জনপ্রিয় মুখ মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে প্রচার চালাবেন ভবানীপুরে।

উল্লেখ্য, ইতিমধ্যেই চেতলায় কর্মিসভার মধ্য দিয়ে উপনির্বাচনের প্রচার শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও ওয়ার্ডভিত্তিক প্রচারের দিকে দেওয়া হয়েছে বিশেষ নজর। ৮২, ৭৪ ও ৭৭ নম্বর ওয়ার্ডের দায়িত্ব পেয়েছেন ফিরহাদ হাকিম (ববি)। অন্যদিকে, ৬৩ নম্বর ওয়ার্ডের দায়িত্বে রয়েছেন সুব্রত মুখোপাধ্যায় এবং ৭১ এবং ৭২ নম্বর ওয়ার্ডের দায়িত্ব পেয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। প্রতিপক্ষকে রেকর্ড ভোটে হারানোই তৃণমূলের লক্ষ্য এমনটাই স্পষ্ট করে দেওয়া হয়েছে রাজ্য শাসকদলের পক্ষ থেকে। উল্লেখ্য, ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। অর্থাৎ হাতে বাকি মাত্র ২০ দিন। এই ২০ দিনে প্রচারে কোনও খামতি রাখতে নারাজ রাজ্য শাসকদল। মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ১৩ সেপ্টেম্বর এবং ১৬ তারিখ পর্যন্ত প্রত্যাহার করা যাবে মনোনয়ন। উপনির্বাচনের জন্য প্রার্থী ঘোষণার পর থেকেই প্রচারে নেমেছে BJP-ও। তবে কবে প্রিয়াঙ্কা মনোনয়ন জমা দেবেন, সেই বিষয়ে এখনও গেরুয়া শিবিরের তরফে স্পষ্ট করে কিছু জানানো হয়নি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments