Thursday, May 9, 2024
Homeরাজনীতি'কাশ্মীর ফাইলস হয়েছে। এবার পশ্চিমবঙ্গ ফাইলস হবে।' কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকারের মন্তব্য...

‘কাশ্মীর ফাইলস হয়েছে। এবার পশ্চিমবঙ্গ ফাইলস হবে।’ কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকারের মন্তব্য ঘিরে বিতর্ক

কাশ্মীর ফাইলস হয়েছে। এবার পশ্চিমবঙ্গ ফাইলস হবে।’ কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্যে বিতর্ক। এই বক্তব্যের কড়া সমালোচনা করেছেন রাজ্যের খাদ্য সরবরাহ দফতরের রাষ্ট্রমন্ত্রী জ্যোৎস্না মান্ডি।

‘পশ্চিমবঙ্গে যে অবস্থা চলছে তাতে কাশ্মীর ফাইলসের মতো আগামী দিনে আমাদের পশ্চিমবঙ্গ ফাইলস দেখতে হবে।’ প্রকাশ্য সভামঞ্চ থেকে কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্যে এবার ছড়িয়ে পড়ল বিতর্ক। রবিবার সন্ধ্যায় বাঁকুড়া শহর লাগোয়া পুয়াবাগান মোড়ে বিজেপির এক দলীয় কর্মসূচীতে যোগ দিয়ে একথা বলেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার।

ওই দলীয় কর্মসূচীতে মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী বলেন, পশ্চিমবঙ্গে কী অবস্থা চলছে সকলেই দেখতে পাচ্ছে। তৃনমূল তৃনমূলকে  জ্যান্ত পুড়িয়ে মারছে । এই রাজ্যে একের পর এক খুন সন্ত্রাসের ঘটনা মানুষ দেখতে পাচ্ছে। আজ যেমন কাশ্মীর ফাইলস তৈরী হয়েছে, তেমনই আগামী দিনে পশ্চিমবঙ্গ ফাইলস তৈরী হবে। সেই পশ্চিমবঙ্গ ফাইলসে দেখতে পাওয়া যাবে এই বাংলায় একের পর এক অত্যাচারের কাহিনী। মঞ্চে এই বক্তব্যের পর কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে নিজের বক্তব্যের সমর্থনে যুক্তিও দেখিয়েছেন। তিনি বলেছেন, কেউ ভেবেছিল কাশ্মীরে পণ্ডিতদের এভাবে কেউ মেরে তাড়িয়ে দেবে? সেদিন তো বামপন্থী ও তৃনমূল কংগ্রেসের গর্ভেই ছিল। কিন্তু তারা কোনও কথা বলেনি। এ রাজ্যেও যে অত্যাচার চলছে তার ইতিহাস একদিন উন্মুক্ত হবেই। অর্থাৎ সেদিন কাশ্মীর ফাইলসের মতো পশ্চিমবঙ্গ ফাইলস তৈরী হবে।

কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীর এই বক্তব্যের কড়া সমালোচনা করেছেন রাজ্যের খাদ্য সরবরাহ দফতরের রাষ্ট্রমন্ত্রী জ্যোৎস্না মান্ডি। তিনি বলেন, পশ্চিমবঙ্গে এমন কিছু হয়নি যার জন্য পশ্চিমবঙ্গ ফাইলস তৈরী হবে। একের পর এক ভরাডুবিতে নির্বাচনী ফলাফলে বিজেপির পায়ের তলা থেকে মাটি সরে গেছে। সেজন্যেই কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী এমন উস্কানি মূলক মন্তব্য করছেন। আর শান্ত বাংলাকে অশান্ত করার আসরে নেমেছেন তিনি। এই ধরনের মন্তব্য তাই প্রমান করছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments