Saturday, April 27, 2024
Homeমালদামানিকচক থানার আইসির উদ্যোগে ইফতার এর আয়োজন

মানিকচক থানার আইসির উদ্যোগে ইফতার এর আয়োজন

মালদা:
পবিত্র রমজান মাস ইসলাম ধর্মাবলম্বীদের কাছে পবিত্রতম মাস। প্রচন্ড দাবদাহ কে উপেক্ষা করেও একমাস রোজা রাখার রীতি রেওয়াজ রয়েছে ইসলাম ধর্মে। ভোরের নামাজ পাঠের পর থেকে শুরু করে সারাদিন বিকেল পর্যন্ত উপোস করে কাটান। বিকেলে নামাজের পরে হয় ইফতার। এই পরম্পরা চলে আসছে বিগত কয়েক হাজার বছর ধরে।আজও সে পরম্পরা কে ধরে রেখেছে ইসলাম ধর্মাবলম্বীরা। আগামী ৩ তারিখ মে অনুষ্ঠিত হবে পবিএ ঈদ।ঈদে মেতে উঠবে আট থেকে আশি সকলেই। ইসলাম ধর্মাবলম্বীদের সাথে সাথে ও সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করে থাকে এই পবিত্র ঈদে। আনন্দে উৎফুল্ল মেতে উঠবে সারাদেশ।

সোমবার,বিকাল নাগাদ মানিকচক থানার আইসি অক্ষয় পালের উদ্যোগে মানিকচক থানা প্রাঙ্গনে অনুষ্ঠিত হল ইফতার।এদিন প্রায় কয়েকশো ইসলাম ধর্মালম্বী মানুষের ইফতারে অংশগ্রহন করেন।

এদিনের ইফতার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মানিকচক বিধানসভার বিধায়িকা সাবিএী মিএ,মানিকচক পঞ্চায়েত সমিতির সভাপতি কবিতা মন্ডল,মানিকচক ব্লক তৃণমূল যুব কংগ্রেস সভাপতি ইমরান হাসান, সৌম্যদীপ সরকার সহ অনান্যরা।

এ প্রসঙ্গে সাবিত্রী মিত্র জানান আজ 22 তম রোজা পালন করলেন সকলে। মানিকচক থানার আইসি উদ্যোগে এরকম একটি ইফতার পার্টিতে অংশগ্রহণ করতে পেরে আমার খুব ভালো লাগছে। জাতি ধর্ম রং বর্ণ নির্বিশেষে সকলকে নিয়েই আজ ইফতার অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল।সাধারণ মানুষের মধ্যে ভাতৃত্ববোধ জাগানোর উদ্দেশ্যেই এরকম ইফতার পার্টি আয়োজন করা হয়েছে। এদিনের ইফতার পার্টি কয়েকশো ইসলাম ধর্মাবলম্বীদের সাথে সাথে হিন্দুদের অংশগ্রহণ করতে দেখা যায়। সম্প্রীতি বজায় থাকুক এই প্রার্থনা করি ঈশ্বরের কাছে। আগামী 3 তারিখ মে পবিত্র ঈদ। সকলের ভালো কাটুক এই প্রার্থনা করি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments