Saturday, April 27, 2024
Homeরাজ্যআনিস খানের রহস্য মৃত্যুর ঘটনায় উত্তাল হয়ে উঠেছে রাজ্য-রাজনীতি

আনিস খানের রহস্য মৃত্যুর ঘটনায় উত্তাল হয়ে উঠেছে রাজ্য-রাজনীতি

আনিস খানের ( Anis Khan) মৃত্যুর ঘটনায় উত্তাল হয়ে উঠেছে রাজ্য-রাজনীতি। ছাত্রনেতার পরিবারের তরফে সরাসরি অভিযোগ আনা হয়েছে পুলিশের বিরুদ্ধে। পুলিশই এই খুনের জন্য দায়ী বলে সরব হয়েছেন আনিসের বাবা। হত্যাকাণ্ডের বিচার চেয়ে বিক্ষোভে সামিল হয়েছে রাজ্যের ছাত্র-ছাত্রীরা। এই প্রসঙ্গেই এবার মুখ খুললেন হাওড়া গ্রামীণের পুলিশ সুপার সৌম্য রায়। তাঁর কথায়, ”পরিবারের কাছে অনুরোধ, তাঁরা আমাদের উপর অবশ্যই আস্থা রাখতে পারেন। ঘটনার নিরপেক্ষ তদন্ত হবে।” তবে সেদিন রাতে ছাত্রনেতার বাড়িতে পুলিশ পৌঁছেছিল কিনা, তা তদন্তসাপেক্ষ বলেই মন্তব্য করেছেন সুপার।

নিরপেক্ষ তদন্তের দাবি তুলেছে হাওড়া আমতার সারদা গ্রামের খাঁ পাড়া। শুক্রবার রাতে ছাত্রনেতার বাড়িতে কারা এসেছিল তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। ঘটনার প্রায় দেড় দিন পর সাংবাদিক বৈঠক করে হাওড়া গ্রামীণের পুলিশ সুপার সৌম্য রায় বলেন, ‘‘সব কিছুই তদন্ত করে দেখা হচ্ছে। ওই রাতে আনিসের বাড়িতে কারা গিয়েছিলেন, তা তদন্তসাপেক্ষ।’’ পাশাপাশি তিনি জানান, আনিসের বিরুদ্ধে থানায় কোনও অভিযোগ দায়ের হয়নি। তবে মধ্যরাতে আনিসের বাড়িতে কোন মামলার জিজ্ঞাসাবাদ করতে পুলিশের কর্মীরা পৌঁছেছিলেন। তাঁরা আদৌ পুলিশ ছিলেন কিনা, তা নিয়ে প্রশ্ন উঠেছে সবমহলেই।

আমতাকাণ্ডের পর ২৪ ঘন্টার বেশি সময় পেরিয়ে গিয়েছে। কিন্তু, এখনও অধরা দুষ্কৃতীরা। আনিস খানের খুনীদের শাস্তির দাবিতে এবার CBI তদন্তের দাবি জানিয়েছে পরিবার। তাঁদের অভিযোগ, পুলিশ আদৌ কিছু করছে না। ছাত্রনেতার মৃতদেহ ময়নাতদন্তের জন্য কেন নিয়ে যাওয়া হল? প্রশ্ন তুলছেন আনিসের বাবা সালেম খান। তাঁর কথায়, “পরিবারের কেউ রইল না, অথচ আনিসের দেহ উলুবেড়িয়ায় নিয়ে গিয়ে তদন্ত হয়ে গেল। আমতা থানার পুলিশের বেশেই তো এই কাণ্ডটি ঘটানো হয়েছে। আর ওঁদের উপর ভরসা করা যায় নাকি! এখানে কার্তিক মণ্ডল নামের এক ভিলেজ পুলিশ থাকেন। উনি আবার বলছেন আনিস নাকি আত্মঘাতী হয়েছে। উনি কী করে জানলেন সেটা?”

ছাত্রনেতার পরিবারের অভিযোগ, এখনও পর্যন্ত প্রাথমিক জিজ্ঞাসাবাদ করার জন্যও এলাকাতে আসেনি আমতা থানার পুলিশ। যার জেরে ক্ষুব্ধ পরিবারের লোকজন সহ স্থানীয় বাসিন্দারা। আনিসের মৃত্যুর তদন্ত CBI করুক, দাবি তাঁর বাবার। তিনি বলেন, “প্রশাসন কিছুই করছে না। ছেলেকে বাড়িতে ঢুকে খুন করা হল। যারা মারল তাদের গায়েও তো পুলিশের পোশাকই ছিল।” সেই কারণেই পরিবার আর পুলিশের উপর ভরসা করতে পারছে না। সেই কারণেই মৃতের বাবা চাইছেন অবিলম্বে তাঁর ছেলের মৃত্যুর তদন্তে নামুক CBI।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments