Friday, May 3, 2024
Homeখেলাধূলাআজ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত বনাম নিউজিল্যান্ড, পরিসংখ্যানের দিকে এগিয়ে কিউয়িরা

আজ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত বনাম নিউজিল্যান্ড, পরিসংখ্যানের দিকে এগিয়ে কিউয়িরা

নিউজ ডেস্কঃ
আইসিসি টি-২০ বিশ্বকাপ টুর্নামেন্টে এখনও পর্যন্ত দুটো ম্যাচে ভারত এবং নিউজিল্যান্ড একে অপরের মুখোমুখি হয়েছে। আর এই দুটো ম্যাচেই ভারতকে হারার মুখ দেখতে হয়েছে। আগামীকাল আরও একবার এই দুটো দল একে অপরের মুখোমুখি হতে চলেছে। সুপার ১২ পর্বের এই ম্যাচে নিউজিল্যান্ড ধারেভারে কিছুটা হলেও এগিয়ে থাকবে, মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

রবিবার দুবাইয়ে ভারত এবং নিউজিল্যান্ড একে অপরের মুখোমুখি নামতে চলেছে। এই ম্যাচটা ভারতের কাছে খুবই গুরুত্বপূর্ণ। গত রবিবার চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেটে হেরে গিয়েছিল ভারত। এমনকী নিউজিল্যান্ডও পাকিস্তানের বিরুদ্ধে পাঁচ উইকেটে হেরে যায়। এবারের প্রতিযোগিতায় এই প্রথমবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ড ক্রিকেট দল খেলতে নামছে। এই একই মাঠে গত ম্যাচে ভারত তাদের প্রথম ম্যাচ হেরে গিয়েছিল। তবে ভারতের পরাজয় বিরাট কোহলির দলকে যে একটা আলাদা সুবিধা দেবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

২০০৭ টি-২০ বিশ্বকাপে ভারতকে ১০ রানে এবং ২০১৬ টি-২০ বিশ্বকাপে ভারতকে ৪৭ রানে হারায় নিউজিল্যান্ড দল।

ভারত বনাম নিউজিল্যান্ড: দেখে নিন পরিসংখ্যান

ভারত এবং নিউজিল্যান্ড এখনও পর্যন্ত ১৬টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছে। তারমধ্যে নিউজিল্যান্ড আটটা ম্যাচে জয়লাভ করেছে। ভারত জিতেছে ছ’টায়। বাকি দুটো ম্যাচ টাই হয়েছিল।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments