Sunday, April 28, 2024
Homeরাজ্যআগামীকাল উচ্চমাধ্যমিক এর ফল প্রকাশের সময় পিছাচ্ছে, ঘোষণা সংসদ এর

আগামীকাল উচ্চমাধ্যমিক এর ফল প্রকাশের সময় পিছাচ্ছে, ঘোষণা সংসদ এর

জুনের 10 তারিখ উচ্চমাধ্যমিকের রেজাল্ট। শেষ মুহূর্তের উত্তেজনা ছাত্রছাত্রীদের মধ্যে। এরই মাঝে বড় খবর দিল পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ৷ পিছোবে রেজাল্ট দেখার সময়৷ এমনটাই জানিয়েছে সংসদ। সংসদের ফলাফল প্রকাশ করার কথা ছিল বেলা 11 টায়। সেই জায়গায় ফল প্রকাশ করা হবে বেলা সাড়ে বারোটার সময়। সংসদের ঘোষণায় এমনটাই জানানো হয়েছে।

গত সপ্তাহে প্রকাশিত হয়েছে মাধ্যমিক পরীক্ষার ফলাফল। জুন মাসের 3 তারিখ– অর্থাৎ এক সপ্তাহ আগে প্রকাশিত হয়েছে ফলাফল। সেই দিনই উচ্চ মাধ্যমিকের ফলাফলের তারিখ ঘোষণা করে সংসদ। ঠিক এক সপ্তাহের মাথায় ফল প্রকাশ করা হবে এমনটা বলা হয়। জুন মাসের 10 তারিখে ফল প্রকাশের কথা বলেছিল সংসদ। প্রাথমিক সময় নির্ধারণ করা হয়েছিল সকাল 11 টা। তবে তা পিছিয়ে করা হয়েছে বেলা সাড়ে বারোটা।

চলতি বছরের এপ্রিল মাসের 27 তারিখ শেষ হয়েছিল উচ্চমাধ্যমিক পরীক্ষা। তারপর থেকেই জল্পনা তৈরি হয়েছিল জুন মাসেই প্রকাশিত হতে পারে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল। সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্যকে এর আগে বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলে, তিনি জানিয়েছিলেন– সংসদ জুনেই রেজাল্ট বের করতে চায়৷ তবে সংসদের হাতে নির্দিষ্ট কিছু কাজ আছে। সেইসব মিটিয়ে তবেই রেজাল্ট বের করার পথে হাঁটবে সংসদ।

এবারের উচ্চমাধ্যমিক সংসদের কাছে এবং ছাত্রছাত্রীদের উভয়ের কাছেই বেশ গুরুত্বপূর্ণ ছিল। টানা দু বছর ছাত্রছাত্রীরা অবশেষে বিদ্যালয়ে গিয়ে পরীক্ষা দিল। যার ফলে উন্মাদনা ছিল ছাত্রছাত্রীদের মধ্যে। অন্যদিকে, সংসদের কাছেও এই পরীক্ষা ছিল বেশ গুরুত্বপূর্ণ। একইসঙ্গে বেশ চ্যালেঞ্জেরও। দীর্ঘদিন পর বিদ্যালয়ে এসে পরীক্ষা দেওয়ার ফলে তার ব্যবস্থাপনা সংক্রান্ত বিষয় ছিল পর্ষদের কাছে। অন্যদিকে এপ্রিলের প্রবল দাবদাহের মধ্যে পরীক্ষা নেওয়ার ফলে ছাত্রছাত্রীদের শারীরিক অবস্থার দিকেও নজর রাখতে হত।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments