Friday, April 26, 2024
Homeদিনহাটাশিশুদের সুরক্ষা ও চিকিৎসার স্বার্থে দিনহাটায় বেসরকারি উদ্যোগে চালু হতে চলেছে স্পেশালাইজড...

শিশুদের সুরক্ষা ও চিকিৎসার স্বার্থে দিনহাটায় বেসরকারি উদ্যোগে চালু হতে চলেছে স্পেশালাইজড কেয়ার ইউনিট

দিনহাটাঃ
বিশেষজ্ঞদের মতে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে । আর এই এই তৃতীয় ঢেউয়ে সবচেয়ে বেশি নিরাপত্তাহীন শিশুরা। কারণ, আমাদের দেশ সহ বিভিন্ন দেশের শিশুরা এখনও ভ্যাকসিনের আওতার বাইরে। তাই দিনহাটায় আগামীতে করোনার তৃতীয় ঢেউ থেকে শিশুদের উন্নত চিকিৎসা শিশুদের সুরক্ষা পরিষেবা দিয়ে করোনার আক্রমণ থেকে তাদের নিরাপদ রাখতে, এলাকার প্রাক্তন বিধায়ক তথা দিনহাটা পৌরসভার প্রশাসক উদয়ন গুহ, দিনহাটার সর্বস্তরের মানুষের সহায়তায়, স্থানীয় মহকুমা হাসপাতালে দিনহাটা শিশু মঙ্গল সমিতি নামে একটি সংস্থার মাধ্যমে দিনহাটা হাসপাতালে শিশুদের জন্য একটি অত্যাধুনিক ইউনিট খোলার পরিকল্পনা করছেন। যেখানে একটি আধুনিক ও উন্নত মানের শিশু কেয়ার ইউনিট তৈরীর উদ্যোগ নিয়েছেন । যেখানে শিশুদের করোনা হলে সব রকম চিকিৎসার ব্যবস্থা থাকবে।

এই ইউনিটি অনেক ব্যায় বহুল, তাই তিনি দিনহাটার সুধী নাগরিকদের কাছে অনুরোধ করছেন যে যেমন পারবেন এই ইউনিট তৈরীতে সহযোগিতার হাত বাড়িয়ে দিন । তাই দিনহাটার বুকে খুব শীঘ্রই সরকার এবং জনগনের আর্থিক সহায়তায় স্থাপিত হতে চলেছে অত্যাধুনিক একটি চাইল্ড কোভিড কেয়ার ইউনিট, যেখানে মায়ের সাথে শিশু থাকবে সুরক্ষিত এবং সর্বোত্তম চিকিৎসা পাবে। এই বিশাল কর্মযজ্ঞে দিনহাটার সকল শিক্ষকদের পাশে চেয়ে দিনহাটার পৌর প্রশাসক এবং প্রাক্তন বিধায়ক উদয়ন গুহ এই উদ্দেশে একটি আলোচনা সভা্র আয়োজন করেন স্থানীয় নৃপেন্দ্রনারায়ন স্মৃতি সদনে।

অনান্য খবর- আন্তর্জাতিক মাদক বিরোধী দিবসে গণজাগরণ মঞ্চের সচেতনতামূলক র‍্যালি শামুকতলায়

সাংবাদিক,পুলিশকর্মী ও চিকিৎসক দের সংবর্ধনা দিল তিনমাইল রোড ওয়েলফেয়ার এসোসিয়েশন

পশ্চিম মেদিনীপুরের ডেবরায় কোভিড হাসপাতালের উদ্বোধন করলেন দেব

পথ কুকুরদের খাবারের ব্যবস্থা করল আলিপুরদুয়ার বিজ্ঞান ও যুক্তিবাদী সংস্থার কামাখ্যাগুড়ি শাখা ও RMC

শিলাদিত্য হালদারের সমর্থনে চকলেট বৃষ্টিতে রোড শো করলেন অধীর চৌধুরী

শিশুদের সুরক্ষা ও চিকিৎসার স্বার্থে দিনহাটায় বেসরকারি উদ্যোগে চালু হতে চলেছে স্পেশালাইজড কেয়ার ইউনিট

উপস্থিত ছিলেন দিনহাটা পৌরসভার প্রশাসক মন্ডলীর সদস্য জয়দীপ ঘোষ, দিনহাটা শিশু মঙ্গল সমিতির ডা: রনজিত মন্ডল, ডা: বিদ্যুৎ কমল সাহা, সমিতির কোষাধ্যক্ষ রাজু সোমানী, শিক্ষক সমিতির সদস্য সুব্রত নাহা, দেবাশীষ কর, সমাজ কর্মী বিশু ধর সহ এলাকার প্রায় সকল স্তরের শিক্ষক – শিক্ষিকা ও শিক্ষাকর্মীবৃন্দ। সকলেই এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন বলে আশা ব্যক্ত করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments