Saturday, April 27, 2024
Homeবর্ধমানমনোনয়নপত্র বিকৃত করে বাতিল করার অভিযোগ উঠল রানিগঞ্জ বিডিওর বিরুদ্ধে

মনোনয়নপত্র বিকৃত করে বাতিল করার অভিযোগ উঠল রানিগঞ্জ বিডিওর বিরুদ্ধে

উলুবেড়িয়ার ঘটনার পুনরাবৃত্তি ঘটল রানিগঞ্জে। এবার মনোনয়নপত্র বিকৃত করে বাতিল করার অভিযোগ উঠল রানিগঞ্জ বিডিওর বিরুদ্ধে। গ্রাম পঞ্চায়েতের এক নির্দল মহিলা প্রার্থী ও সিপিএমের সমিতি প্রার্থী এই অভিযোগ তুললেন। রানিগঞ্জের টিরাট গ্রাম পঞ্চায়েতের নির্দল প্রার্থী চিন্তা কুমারীর অভিযোগ জানিয়ে প্রশ্ন তুলেছেন তাঁর অনুমতি ছাড়া কীভাবে মনোনয়নপত্র থেকে নাম বাদ দেওয়া হয়েছে?

তাঁর অভিযোগ, বেশ কয়েকদিন ধরেই তৃণমূলের কয়েকজন তার বাড়িতে এসে হুমকি দিচ্ছিল। প্রার্থীর সমর্থক বিট্টু বিশ্বকর্মার দাবি, প্রার্থীর স্বাক্ষর নকল করে মনোনয়ন প্রত্যাহার করা হয়েছে। স্ক্রুটিনিতে নাম বাদ যায়নি। কিন্তু নির্বাচন কমিশনের ওয়েবসাইট থেকে রহস্যজনকভাবে নাম বাদ গিয়েছে। চিন্তা কুমারী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ইচ্ছুক। বুধবার রানিগঞ্জের বিডিও অফিসে আসেননি। সারাদিন ধরে নির্দল প্রার্থী বিডিও অফিসে বসেছিলেন। একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি। তাই পশ্চিম বর্ধমানের জেলাশাসক এস অরুণপ্রসাদের কাছে তিনি বিডিওর নামে সরাসরি লিখিত অভিযোগ জানিয়েছেন। যদিও জেলাশাসক জানিয়েছেন, অভিযোগ পেলেই তদন্ত করে দেখা হবে।

তবে শুধুমাত্র নির্দল প্রার্থী নন, একই অভিযোগ সিপিএমেরও। রানিগঞ্জ এরিয়া কমিটির সম্পাদক সুপ্রিয় রায় জেলা নির্বাচনী আধিকারিক তথা জেলাশাসককে লিখিত অভিযোগ জানিয়েছেন। অভিযোগ টিরাট পঞ্চায়েত সমিতির ৬ নম্বর আসনের সিপিএম প্রার্থী বিকাশ মাজির মনোনয়ন প্রত্যাহার না করা সত্ত্বেও প্রার্থী তালিকায় তাঁর নাম নেই। অথচ স্কুটিনিতেও তাঁর নাম বাদ যায়নি। কী করে শেষ মুহূর্তে রাজ্য নির্বাচন কমিশনের ওয়েবসাইট থেকে নাম বাদ গেল? গোটা ঘটনায় তদন্তের দাবি করেছেন তিনি। বামেদের তরফে এই নিয়ে আদালতে যাওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments