Monday, April 29, 2024
Homeআবহাওয়াবিদায় ঘণ্টা শীতের,মার্চের শুরু থেকেই হাসফাঁস গরমের পূর্বাভাস

বিদায় ঘণ্টা শীতের,মার্চের শুরু থেকেই হাসফাঁস গরমের পূর্বাভাস

বসন্ত এসে গিয়েছে….। পাকাপাকিভাবে বঙ্গ থেকে বিদায় ঘণ্টা বেজে গেল শীতের। তাপমাত্রা স্বাভাবিকের নীচে নামার আর কোনও সম্ভাবনাই নেই। এদিকে মার্চের শুরু থেকেই হাসফাঁস গরমের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। চলতি সপ্তাহেই তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় অনেকটাই বৃদ্ধি পাবে বলে মনে করা হচ্ছে। তবে বসন্তেও পিছু ছাড়বে না বৃষ্টিপাত। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপের জেরে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়।

হাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হবে। যার জেরে আগামী কয়েকদিন আরও ঊর্ধ্বমুখী হবে তাপমাত্রা। আগামী ২৪ ঘণ্টা কলকাতার আকাশ মেঘাচ্ছন্নই থাকবে। কোথাও কোথাও হালকা বৃষ্টিরও সম্ভাবনাও রয়েছে। সকালের দিকে আবহাওয়া হালকা মেঘলা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বদল হবে আবহাওয়া। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বশি। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯৬ শতাংশ।

দক্ষিণবঙ্গে আগামী কয়েকদিন রাতের তাপমাত্রা পরিবর্তনের কোনও পূর্বাভাস নেই। হালকা কুয়াশাচ্ছন্ন থাকতে পারে কিছু কিছু এলাকা। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের কয়েকটি জেলায়। বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলায়। বাকি জেলাগুলিতে শুকনোই থাকবে আবহাওয়া। সোমবার রাতের মধ্যে কোথাও আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা নেই। খানিকটা হলেও বদলাবে দিনের তাপমাত্রা।

পশ্চিমবঙ্গের পশ্চিমের জেলা গুলি যেমন পূর্ব বর্ধমান ,পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর,বাঁকুড়া,পুরুলিয়া, মুর্শিদাবাদ, বীরভূম এই জেলাগুলিতে আগামী ২৪ ঘণ্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পাশাপাশি ঝোড়ো হাওয়া বইবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments