Wednesday, May 1, 2024
Homeধুপগুড়িপ্রতিজ্ঞা গ্রুপ চিটফান্ডের তদন্তে ধূপগুড়িতে এলো ইডির দল, লাগানো হলো নোটিশ

প্রতিজ্ঞা গ্রুপ চিটফান্ডের তদন্তে ধূপগুড়িতে এলো ইডির দল, লাগানো হলো নোটিশ

ধূপগুড়িঃ
প্রতিজ্ঞা গ্রুপ চিটফান্ডের তদন্তে ধূপগুড়িতে এলো ইডির দল । বাজেয়াপ্ত করা হলো প্রতিজ্ঞা গ্রুপের জলপাইগুড়ি জেলার ধূপগুড়িতে থাকা সম্পত্তি, লাগিয়ে দেওয়া হলো নোটিশ।

ধূপগুড়ি শহরে আচমকা ইডির হানায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ধূপগুড়ি সিনেমা হল পাড়াতে থাকা চিটফান্ড প্রতিজ্ঞা গ্রুপের হাউজিং ফিনান্স কোম্পানির জায়গায় দীর্ঘদিন থেকে একটি স্থানীয় ক্লাব ব্যাবহার করে আসছে। আর সেই জায়গাটি কোন একচক্র বিক্রি করার ষড়যন্ত্র করছিল বলে এদের কাছে খবর পৌঁছায়। এরপরে জলপাইগুড়ি জেলার ধুপগুড়িতে তদন্তে আসে ইডির দল। প্রথমে ধূপগুড়ি ভূমি ও ভূমি সংস্কার দপ্তরে গিয়ে বি এল আর ও এর সঙ্গে দেখা করেন তারা। তারপর সেখান থেকে থানার পুলিশ নিয়ে ধূপগুড়ি নবজীবন সংঘের সেই জায়গাতে যান, যেখানে ক্লাবের পুজো হয়, আসলে জায়গা টি প্রতিজ্ঞা গ্রুপের জায়গায় বলে এদিন দাবি করে ইডি। বর্তমানে প্রতিজ্ঞা গ্রুপের সেই জায়গায় ব্যাডমিন্টন প্রশিক্ষণ কেন্দ্র খুলেছে ক্লাব।

যে কোম্পানির ডাইরেক্টর ছিলেন বিপেণ ব্যানার্জি, তার পুত্র সন্দীপ ব্যানার্জি ও রুমা ব্যানার্জি এবং তাদের একটি কোম্পানি ছিল প্রতিজ্ঞা গ্রুপ অফ হাউসিং ফিনান্স যা (প্রতিজ্ঞা গ্রুপ নামে পরিচিত)। ২০০৯ সাল থেকে কোম্পানি বাজারে বিভিন্ন জায়গা থেকে টাকা তুলতে শুরু করে। ২০১৩ সালে সেই কোম্পানির মানুষের টাকা নিয়ে গায়েব হয়ে যায়।সেই ঘটনা নিয়ে বিহার, কাটিহার সহ বিভিন্ন জায়গায় মামলা দায়ের করে আমানত কারিরা। এরপরে ২০১৬ সালের ইডি এর হাতে এই মামলাটি আসে। এর পরেই দেশ জুরে তদন্ত শুরু করে ইডি।
তদন্তে নেমে বিভিন্ন জায়গা থেকে ৯ টি সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। আজ সেই ঘটনার তদন্তে জলপাইগুড়ি জেলা ধূপগুড়িতে আসে ইডি। ধূপগুড়িতেও প্রতিজ্ঞা গ্রুপের একটি সম্পত্তি ছিল তা আজকে বাজেয়াপ্ত করা হয় এবং সেখানে নোটিশ লাগিয়ে দেওয়া হয়। এবং বলা হয় সেই সম্পত্তি কোনরকম কেনাবেচা এবং কন্ট্রাকশন কাজ করা যাবে না বলে জানান এডির আধিকারিক।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments