Saturday, April 27, 2024
Homeদিনহাটাদিনহাটায় সিপিএমের 'জনতার ইস্তেহার' প্রকাশ হল, কি কি থাকছে পড়ুন

দিনহাটায় সিপিএমের ‘জনতার ইস্তেহার’ প্রকাশ হল, কি কি থাকছে পড়ুন

পুরভোটে সিপিএমের ‘জনতার ইস্তেহার’

আর কদিন পরেই বিধাননগর,শিলিগুড়ি সহ রাজ্যের ৫ পুরনিগমের নির্বাচন।কিছুদিনেই হয়ত রাজ্যের বাকি পুরসভার নির্বাচনের দিনক্ষণ ঘোষণার সম্ভাবনা।কলকাতা পুরসভার ভোটের ফলে ইতিমধ্যেই আশার আলো দেখেছেন বামেরা।বিজেপির ভোটের হার তলানিতে,আর একদিকে বিজেপির চিরশত্রু বামেদের ভোট ব্যাঙ্কের বৃদ্ধি,উজ্জীবিত বাম শিবির। বাকি পুরসভায় কংগ্রেসের সঙ্গে জোট করবে বামেরা? উত্তর এখনও অধরা।তবে,বাকি পুরসভাতেও বামেরা চাইবে জনতার সমর্থন অর্জন করতে।আর তাই,দেরি না করেই জেলায় জেলায় অগ্রিম ঘুঁটি সাজাচ্ছে সিপিআইএম সহ বাম শিবির।
এদিন, সাংবাদিক সম্মেলন করে সেই বার্তাই যেন আরও স্পষ্ট করে দিল দিনহাটার সিপিআইএম নেতৃত্ব।তবে, খানিকটা অনন্য ভঙ্গিতে।
পুরভোটের বাদ্যি বাজলেও প্রকাশ হবে ইস্তেহার।তবে সেই ইস্তেহার যাদেরকে ঘিরে সেই জনতাকেই প্রাধান্য দিচ্ছে লাল ব্রিগেড। তাই,ইস্তেহার প্রকাশের আগে জনতার উদ্যেশ্যে দেওয়া হচ্ছে ই-ফর্ম। দিনহাটায় বামেদের ইস্তেহারে কী কী থাকবে,জনগণ ঠিক কী চায়?জলের‌ সমস্যা বা জঞ্জাল সমস্যার সমাধানে কী পরামর্শ রয়েছে মানুষের? শান্তির বাতাবরণ তৈরি করতে কী করণীয়?তার সঙ্গে চাওয়া হয়েছে,যে কোনও পরিষেবা সাধারণ মানুষের হাতের মুঠোও চটজলদি আনতে কী পদক্ষেপ নেওয়া প্রয়োজন সেই পরামর্শও। এসব কিছু নিয়েই দিনহাটার বাম কর্মীরা মানুষের কাছে পৌঁছে দেবে ই-ফর্ম।ভোটের পরে নয় ভোটের আগেই মানুষের রায়কে প্রাধান্য দিতে উদ্যোগী আমরা। তবে,সেখানে যে ব্যক্তি ওই ফর্মটি পূরণ করবে তার নামও গোপন থাকবে বলে জানিয়েছেন দিনহাটা সিপিআইএম নেতৃত্ব।সঙ্গে দেওয়া হয়েছে হোয়াটসঅ্যাপ নম্বর। ফর্মটি ফিল আপ করে সেই নম্বরেই পাঠিয়ে দিতে পারবেন সাধারণ মানুষেরা।

এই লিঙ্কে ক্লিক করে সাধারণ মানুষ তাদের মতামত জানাতে পারবেন –
https://forms.gle/HXyd7LC8W4DbAzneA

দিনহাটার সিপিআইএম নেতা শুভ্রালোক দাস বলেছেন “ভোটের পরে নয়, ভোটের আগেও মানুষের রায় আমাদের কাছে আশীর্বাদসম। তাই তাদের মতামতকেই অগ্রাধিকার দিয়েই আমরা আমাদের ইস্তেহার প্রকাশ করব।”এদিনের এই সাংবাদিক সম্মেলনে সিপিআইএম নেতা শুভ্রালোক দাস ছাড়াও উপস্থিত ছিলেন সিপিআইএম এরিয়া কমিটির সম্পাদক দেবাশীষ দেব ও সিপিআইএম কোচবিহার জেলা কমিটির সদস্য প্রবীর পাল।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments