Monday, April 29, 2024
HomeBreaking newsজম্মু ও কাশ্মীরের স্কুল,কলেজের নাম হবে মহান নায়কদের নামে,দাবি লেফটেন্যান্ট গভর্নর মনোজ...

জম্মু ও কাশ্মীরের স্কুল,কলেজের নাম হবে মহান নায়কদের নামে,দাবি লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহার

জম্মু ও কাশ্মীরের স্কুল, কলেজ, সেতু ও অন্যান্য গুরুত্বপূর্ণ ভবনের নামকরণ করা হবে সেই মহান নায়কদের নামে, যাঁরা উপত্যকা অঞ্চলে দেশের মুখ উজ্জ্বল করেছেন। শনিবার এমনই ঘোষণা করলেন জম্মু ও কাশ্মীরের (J&K) লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা (LG Manoj Sinha)।

এদিন ছিল শেখ আবদুল জব্বারের ৩২তম মৃত্যুবার্ষিকী। জঙ্গিদের বুলেট ফুঁড়ে দিয়েছিল তাঁর শরীর। দেশের জন্য জব্বারের এই বলিদান যে চিরস্মরণীয় হয়ে থাকবে তা উল্লেখ করেন মনোজ। জব্বারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি। সেখানে ভাষণ দেওয়ার সময়ই এই প্রসঙ্গে নানা কথা বলতে দেখা যায় তাঁকে। তিনি বলেন, ”আমরা কখনওই সেই সব সিংহহৃদয়দের ভুলতে পারব না, যাঁরা দেশের একতা ও সার্বভৌমত্ব রক্ষায় তাঁদের প্রাণ উৎসর্গ করেছেন।”

এরপরই জব্বারকে নিয়ে বলতে গিয়ে মনোজ বলেন, ”শেখ আবদুল জব্বারের মতো মহান মানুষদের কখনও মৃত্যু হয় না। তাঁরা নানা ভাবে বেঁচে থাকেন আমাদের মধ্যে। মহান পিতার ঐতিহ্য অনুসরণ করেছেন তাঁর সুযোগ্য পুত্র ইশফাক জব্বারও।” এরপরই তিনি বলেন, ”জম্মু ও কাশ্মীরের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, হাসপাতাল ও অন্যান্য বহু ভবনের নামকরণ করা হবে এই মহান নায়কদের নামে। যাঁরা এখানে দেশের পতাকাকে উঁচুতে রাখতে সাহায্য করেছেন।”

সেই সঙ্গে লেফটেন্যান্ট গভর্নর মনে করিয়ে দেন ইশফাক জব্বারের স্ত্রী ডিডিসি সদস্য। গান্দেরবাল জেলার পঞ্চায়েতরাজকে আরও শক্তিশালী করতে তাঁর নিরলস প্রচেষ্টার প্রশংসাও করেন তিনি। সেই সঙ্গে দাবি করেন, তাঁর সরকার দুর্নীতি দূর করে জম্মু ও কাশ্মীরকে এগিয়ে নিয়ে যাবেন। তাঁর কথায়, ”সব কিছুই অনলাইনে হিসেব রাখা হচ্ছে। আমি মনে করি স্বজনপোষণ ও দুর্নীতি দূর করতে এটাই সেরা উপায়।”

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments