Friday, May 3, 2024
Homeরাজ্যগত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা হাজারের নিচে। কোচবিহারে ২৬, আলিপুরদুয়ারে...

গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা হাজারের নিচে। কোচবিহারে ২৬, আলিপুরদুয়ারে ৪২

রাজ্যবাসীর জন্য সুখবর! হাজারের নীচে নামল রাজ্যের কোভিড গ্রাফ (Covid-19)। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৩৫ জন এবং করোনা প্রাণ কেড়েছে ৩৪ জনের। এই মুহূর্তে বাংলায় সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৯৯৪ জন। রাজ্যে বর্তমানে পজিটিভিটি রেট ৩.৩৪ শতাংশ। রাজ্যে এই মুহূর্তে কোভিড সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩৭ জন এবং করোনা প্রাণ কেড়েছে ৬ জনের। কলকাতাতে উল্লেখযোগ্যভাবে কমেছে করোনা। সেখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১০৮ জন। আক্রান্ত কমলেও কলকাতায় কোভিড মৃত্যু উদ্বেগ বাড়াচ্ছে। কলকাতায় গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১৪ জনের।

রাজ্যের অন্যান্য জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা যথাক্রমে দক্ষিণ ২৪ পরগনায় ৪১, হুগলিতে ২৫, হাওড়াতে ২৭, পশ্চিম বর্ধমানে ৩০, পূর্ব বর্ধমানে ১৯, পূর্ব মেদিনীপুরে ১৬, পশ্চিম মেদিনীপুরে ২৮, ঝাড়গ্রামে ১৬, বাঁকুড়াতে ২৯, পুরুলিয়া ২৪, বীরভূম ১৯, নদিয়া ৫৩, মুর্শিদাবাদ ২০, মালদা ২১, দক্ষিণ দিনাজপুর ২৪, উত্তর দিনাজপুর ২৪, জলপাইগুড়ি ৩৫, কালিম্পং ২, দার্জিলিং ৬৯, কোচবিহার ২৬, আলিপুরদুয়ার ৪২।

উল্লেখ্য, ওমিক্রনের থেকেও বেশি সংক্রামক এই স্ট্রেনের সাব ভ্যারিয়্যান্ট, সম্প্রতি গবেষণায় এমনটাই জানা গিয়েছে। কোপেনহেগেন বিশ্ববিদ্যালয়ের স্টেটেন্স সেরাম ইনস্টিটিউট এবং ডেনমার্কের টেকনিক্যাল বিশ্ববিদ্যালয়ের যৌথ গবেষণার ফলাফল জানাচ্ছে এমনই চাঞ্চল্যকর তথ্য। শুধু তাই নয়, বুস্টার ডোজকেও ফাঁকি দিচ্ছে ওমিক্রনের সাব ভ্যারিয়্যান্ট BA.2 বলছে গবেষণা। যদিও প্রাথমিক ডেটার উপর ভিত্তি করে এই মন্তব্য। এই বিষয়ে আরও গবেষণার প্রয়োজন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments