Monday, May 6, 2024
HomeBreaking newsইউটিউবকে কাজে লাগিয়ে নকল নোট তৈরি যুবকের, তদন্তে নেমে তাজ্জব পুলিশ

ইউটিউবকে কাজে লাগিয়ে নকল নোট তৈরি যুবকের, তদন্তে নেমে তাজ্জব পুলিশ

বাড়িতে বসেই একের পর এক নকল নোট ছাপানোর অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। তদন্তে নেমে পুলিশ জানতে পারে, ইউটিউব দেখেই নাকি নকল নোট তৈরির পদ্ধতি শিখেছিলেন অভিযুক্ত। যা রীতিমতো উদ্বেগের।

বিজ্ঞান আশীর্বাদ নাকি অভিশাপ? প্রত্যেক যুগেই ঘুরে ফিরে ওঠে এই প্রশ্ন। ইউটিউবের মতো প্ল্যাটফর্ম এমনিতে যুবপ্রজন্মের কাছে অত্যন্ত উপকারী একটি সোশ্যাল মাধ্যম। রান্না শেখা থেকে কোডিং শেখা- সবই সম্ভব ইউটিউবের সৌজন্যে। এমনকী এই প্ল্যাটফর্মকে উপার্জনের মাধ্যম হিসেবেও বেছে নিয়েছেন অনেকে। কিন্তু এই ইউটিউবই সর্বনাশ ডেকে আনল মহারাষ্ট্রের (Maharashtra) জলগাঁওয়ের কুসুম্বা গ্রামের ওই যুবকের জীবনে। জলগাঁওয়ের এসপি এম রাজকুমার জানান, গোপন সূত্রে খবর পেয়ে ওই যুবকের বাড়িতে তল্লাশি চালানো হয় গত বৃহস্পতিবার। সেখানেই হাতেনাতে ধরা পড়েন অভিযুক্ত।

পুলিশ জানিয়েছে, ৫০ হাজার টাকার বিনিময়ে দেড় লক্ষ টাকা নকল ভারতীয় নোট ছাপিয়ে দিয়েছিলেন অভিযুক্ত। তিনি নিজেই জানিয়েছেন, ইউটিউবে (Youtube) ভিডিও দেখে নকল নোট ছাপানোর পদ্ধতি শিখেছিলেন তিনি। পুলিশ আরও জানতে পারে, ওই যুবক একা নয়, এই কাজে তাঁকে আরও কয়েকজন সাহায্য করত। অভিযুক্তকে গ্রেপ্তার করে তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করা হয়। শুক্রবার তাঁকে আদালতে পেশ করা হলে ৯ মার্চ পর্যন্ত তাঁকে পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারপতি। নকল নোট ছাপানোর বিষয়টি কত দূর পর্যন্ত বিস্তৃত, তা খতিয়ে দেখছে পুলিশ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments