Tuesday, March 5, 2024
Homeখেলাধূলা২দিনেই শেষ মোতেরা টেস্ট, ১০ উইকেটে জয় ভারতের,অক্ষরের ১১ টি উইকেট

২দিনেই শেষ মোতেরা টেস্ট, ১০ উইকেটে জয় ভারতের,অক্ষরের ১১ টি উইকেট

নিউজ ডেস্ক:

২দিনেই শেষ মোতেরা টেস্ট । বিশ্বের সবথেকে বড় স্টেডিয়ামের ঘূর্ণী ট্র্যাকে রুটদের বিরুদ্ধে বাজিমাৎ কোহলি এন্ড কোম্পানির। তৃতীয় টেস্টে ইংল্যান্ডকে ১০ উইকেটে পরাজিত করে ভারত। এদিন মাত্র ৮১ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস। বল হাতে আবারও ভেল্কি দেখান ঘরের ছেলে অক্ষর প্যাটেল। দ্বিতীয় ইনিংসেও মাত্র ৩২ রানের বিনিময়ে তুলে নেন ৫ উইকেট। শুধু এখানেই শেষ নয়। দ্বিতীয় ইনিংসে অক্ষর প্যাটেলকে দিয়ে বোলিং ওপেন করান অধিনায়ক বিরাট কোহলি। আর অধিনায়কের বিশ্বাসের মর্যাদা দেন ‘লোকাল বয়’ অক্ষর প্যাটেল। প্রথম দু’বলেই তুলে নেন ২ উইকেট। হ্যাটট্রিকের সম্ভাবনা থাকলেও সেটা সম্ভব হয়ে ওঠেনি।

২দিনেই শেষ মোতেরা টেস্ট, ১০ উইকেটে জয় ভারতের,অক্ষরের ১১ টি উইকেট

২দিনেই শেষ মোতেরা টেস্ট, ১০ উইকেটে জয় ভারতের, অক্ষরের ১১ টি উইকেট

ক্লোজ ইন ফিল্ডার রেখে স্পিনারদের লেলিয়ে দেওয়াই ছিল টিম ইন্ডিয়ার মূল স্ট্র্যাটেজি। যেটা দারুণভাবে সফলও হয়। বেন স্টোকস ২৫, জো রুট ১৯ এবং ওলি পপ ১২ রান করে কিছুটা চেষ্টা করেন। কিন্তু তাতে অবশ্য শেষরক্ষা হয়নি। অপর ব্যাটসম্যানদের রানসংখ্যা ডাবল ডিজিটও পেরোয়নি। অন্যান্য ভারতীয় বোলারদের মধ্যে রবিচন্দ্রন অশ্বিন তুলে নেন ৪ উইকেট। একইসঙ্গে অনন্য মাইলফলকও স্পর্শ করেন তিনি। টেস্টে ৪০০ উইকেট নেওয়ার দ্রুততার নিরিখে তিনি বিশ্বের দ্বিতীয় বোলার। প্রথমজনের নাম মুত্থাইয়া মুরলীথরণ। মাত্র ৪৯ রানের টার্গেট চেজ করতে খুব বেশি সময় নেননি ভারতীয় ব্যাটসম্যানেরা।

More News –১০০ দিনের কাজে নজির তৈরি করে রাজ্যে দ্বিতীয় স্থানে আলিপুরদুয়ার জেলা

২দিনেই শেষ মোতেরা টেস্ট, ১০ উইকেটে জয় ভারতের,অক্ষরের ১১ টি উইকেট

অন্যদিকে, এদিন বল হাতে দুরন্ত ইংল্যান্ড অধিনায়ক জো রুট। তবে এবার ব্যাট হাতে নয়, বল হাতে। ৬ ওভার বল করে মাত্র ৮ রানের বিনিময়ে পাঁচ উইকেট তুলে নেন তিনি। বলা যেতে পারে তাঁর ঘূর্ণির ঝলকানিতে চূর্ণ ভারতীয় ব্যাটিং অর্ডার। ঋষভ পন্থ, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন এবং জসপ্রীত বুমরাহকে প্যাভিলিয়নে ফেরত পাঠান তিনি।

ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রান করেন রোহিত শর্মা। ৬৬ রানের ব্যক্তিগত স্কোরে জ্যাক লিচের বলে এলবিডব্লিউ হন তিনি। ব্যাট হাতে এদিন ব্যর্থ হন অজিঙ্ক রাহানে এবং ঋষভ পন্থ। রাহানে করেন ৭ এবং পন্থ করেন ১ রান। রবিচন্দ্রন অশ্বিন ১৭ রান করে কিছুটা চেষ্টা করেন। অবশেষে ১৪৫ রানে শেষ হয়ে যায় ভারতের প্রথম ইনিংস। অপর ইংল্যান্ড স্পিনার জ্যাক লিচ নেন ৪ উইকেট এবং জোফ্রা আর্চার নেন ১ উইকেট। এই জয়ের সুবাদে চার ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল টিম ইন্ডিয়া।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments