Saturday, April 27, 2024
Homeজেলামেখলিগঞ্জ ব্লকের চ্যাংরাবান্ধা সীমান্তে বিএসএফের গুলিতে মৃত্যু হল ২ বাংলাদেশি পাচারকারীর

মেখলিগঞ্জ ব্লকের চ্যাংরাবান্ধা সীমান্তে বিএসএফের গুলিতে মৃত্যু হল ২ বাংলাদেশি পাচারকারীর

চ্যাংরাবান্ধা: বিএসএফের গুলিতে মৃত্যু হল ২ বাংলাদেশি পাচারকারীর। রবিবার ভোরে ঘটনাটি ঘটেছে মেখলিগঞ্জ ব্লকের চ্যাংরাবান্ধা সীমান্তে। বিএসএফ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত ওই দুই বাংলাদেশির নাম ইউনুস আলী ও মহম্মদ সাগর। তারা ওই দেশের পাটগ্রামের বাসিন্দা। চ্যাংরাবান্ধার ধরলা নদী সংলগ্ন খোলা সীমান্ত দিয়ে একদল বাংলাদেশি চোরাপথে ভারতে ঢোকার চেষ্টা করে। বিষয়টি টের পেয়ে প্রহরারত বিএসএফ জওয়ানরা বাধা দিলে ওই বাংলাদেশিরা বিএসএফ জওয়ানদের ঘিরে ফেলে তাদের উপর হামলা চালানোর চেষ্টা করে। এতে দুই বিএসএফ জওয়ান জখম হন। ঘটনার খবর ছড়িয়ে পড়তেই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ এবং বিএসএফ কর্তারাও ঘটনাস্থলে যান। তাঁরা জানিয়েছেন ঘটনার তদন্তে শুরু হয়েছে। দেহ ময়নাতদন্তের জন্য মাথাভাঙ্গার মর্গে পাঠানো হবে।

আরও খবর পড়ুন…….

কোচবিহারঃ সময় ও কালের রীতি মেনে পুরাতন কমিটিকে বিদায় জানিয়ে সুষ্ঠু নির্বাচন হল কোচবিহার প্রেস ক্লাবে। রবিবার প্রেস ক্লাবের নিজস্ব ঘরে এই নির্বাচন হয়। এদিন ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত চলে এই ভোট চলেছে বলে জানা গেছে।
নির্বাচন কমিশনের নিয়মাবলী মেনে ও কোভিদ বিধিকে মান্যতা দিয়ে এদিনের এই ভোট গ্রহন হয়।

এদিনের এই নির্বাচনে সাংবাদিক অনুপম সাহা পেয়েছে ৫৬ টি ভোট, সাংবাদিক গৌরহরি দাসের ঝুলিতে গেছে ৪৭ টি ভোট, সাংবাদিক চাঁদ কুমার বড়াল পেয়েছে ৪১ টি ভোট, প্রবীর কুন্ডু ঝুলিতে গেছে ৪৪ টি ভোট এবং সাংবাদিক শুভঙ্কর সাহা পেয়েছে ৪৯ টি ভোট। এছাড়াও ইসি নির্বাচনে জেতেন সাংবাদিক শুভ সাহা, সাংবাদিক বাপ্পা সরকার, সাংবাদিক সুরজিৎ ধর, সাংবাদিক দেবাশীষ বিশ্বাস
উল্লেখ্য এদিনের এই নির্বাচনকে ঘিরে মহকুমা ও জেলার সাংবাদিকদের মধ্যে উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো। নির্বাচনের রীতি মেনে ভোটকেন্দ্রে মোবাইল ফোন নিষিদ্ধ করা হয়েছিল।
এছাড়াও ভোট দেওয়ার জন্য উপযুক্ত সিল নির্বাচন কমিশনার কর্তৃক প্রদান করা হবে এবং সংশ্লিষ্ট সিল নামের পাশে নির্দিষ্ট ফাঁকা ঘরের মাঝখানে ছাপ দিতে হবে। দাগের উপর সিল দিলে অর্থাৎ দাগের উপর ভোট দিলে সংশ্লিষ্ট ভোট বাতিল বলে গণ্য হবে। পাশাপাশি জেলায় সংবাদ মাধ্যমের ভিতকে মজবুত করতে এবং সাধারণ মানুষের স্বার্থে পূর্ব প্রকাশিত অন্যান্য নিয়মাবলী বলবৎ থাকবে বলেও জানা গেছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments