Sunday, April 28, 2024
Homeমাথাভাঙ্গামাথাভাঙ্গাতে BDO'র উদ্যোগে বস্ত্র ব্যাংকের শুভ সূচনা হলো

মাথাভাঙ্গাতে BDO’র উদ্যোগে বস্ত্র ব্যাংকের শুভ সূচনা হলো

চলুন ওদের মুখে হাসি ফোটাই , ওদেরকে নতুন পোশাকে আনন্দ দেই। এই উদ্দেশ্যকে সামনে রেখে ব্লাড ডোনার অর্গানাইজেশন মাথাভাঙ্গা শাখার পক্ষ থেকে প্রতিবছরের ন্যায় এ বছরেও বস্ত্র ব্যাংকের শুভ সূচনা করা হলো। মহকুমা শাসকের অফিস সম্মুখে কর্মসূচির সূচনা হয়েছে।

জানা যায় পুজোতে দরিদ্র অনাথ শিশুদের পাশে দাঁড়াতে বিডিও অর্থাৎ ব্লাড ডোনার অর্গানাইজেশন নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠন বিগত কয়েক বছর থেকে কাজ করে চলছে। মূলত সাধারণ মানুষকে রক্তদানের পরিষেবা দিয়ে থাকে এই সংগঠন সারা বছর ধরে কর্মকান্ডে লিপ্ত থাকেন তারা। এদিন মাথাভাঙাতে বস্ত্র ব্যাংকের উদ্বোধন হয়েছে, যে যার সমস্ত দান করবে। পুজোর ঠিক কিছুদিন আগে যে সমস্ত বস্ত্র অসহায়দের মধ্যে বিতরণ করা হবে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাথাভাঙ্গা অ্যাডিশনাল এসপি অমিত ভর্মা, মাথাভাঙ্গা পৌরসভার পৌর পিতা লক্ষপতি প্রামানিক , মাথাভাঙ্গা সাত নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শুভময় সরকার, ব্লাড ডোনার অর্গানাইজেশনের কোর কমিটির সম্পাদক রাজা বৈদ্য ,উত্তরবঙ্গ কমিটির সভাপতি কৌশিক দে, মাথাভাঙ্গা শাখার সম্পাদক মৃন্ময় দাস, চেয়ারম্যান পূর্ণ দাস , সহ সভাপতি তনুশ্রী দাস রায় এবং অভ্রদাস , কোষাধক্ষ মাধুরী রায় , সদস্যা প্রিয়াঙ্কা মল্লিক, সমর্পিতা সরকার , সদস্য শিবু ঘোষ ফুড এ.টি.এম কো-অর্ডিনেটর রাজুবুল ইসলাম এবং শুভময় মজুমদার, কোচবিহার জেলা কমিটির সহ সম্পাদক গৌরব বর্মন, সদস্য শঙ্খ শুভ্র রায়, শিবু ঘোষ, সুরোজ সাহা প্রমূখ।

আজকের অনুষ্ঠানে মাথাভাঙ্গা অ্যাডিশনাল এসপি অমিত বর্মা বলেন ব্লাড ডোনার অর্গানাইজেশন সারা বছর ধরে মুমূর্ষু রোগীদের রক্ত যোগান দিয়ে যাচ্ছে তার সাথে নানা রকম সমাজের কাজে তারা ব্রত থাকেন আজকে তাদের অনুষ্ঠানে এসে ভালো লাগলো।

মাথাভাঙ্গা পৌরসভার চেয়ারম্যান লক্ষ্যপতি প্রামাণিক বলেন বিগত কয়েক বছর ধরে ব্লাড ডোনার অর্গানাইজেশন মাথাভাঙ্গা শাখা বস্ত্র ব্যাংকের মধ্য দিয়ে গরিব দুস্থ বাচ্চাদের পুজোর সময় নতুন পোশাক তুলে দিচ্ছে । তাদের এই প্রশংসনীয় উদ্যোগ।

উত্তরবঙ্গ শাখার সভাপতি কৌশিক দে বলেন শুধু মাথাভাঙ্গা তেই নয় সমগ্র উত্তরবঙ্গের শাখা গুলিতে তাদের বস্ত্র ব্যাংক শুরু হয়েছে আসন্ন দুর্গাপূজোকে সামনে রেখে।

মাথাভাঙ্গা শাখার সম্পাদক মৃন্ময় দাস বলেন আমরা প্রতিবছরই বস্ত্র ব্যাংকের কাউন্টার করে থাকি সেই কাউন্টার থেকে কালেকশন করা বস্ত্রগুলো মাথাভাঙ্গার বারোটি ওয়ার্ডে দরিদ্র বাচ্চাদের বন্টন করে থাকি , আজকে তার শুভ সূচনা করা হলো

ব্লাড ডোনার অর্গানাইজেশনের কোর কমিটির সম্পাদক রাজা বৈদ্য বলেন আজকে মাথাভাঙ্গা শাখার অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে ভালো লাগছে, মাথাভাঙ্গা শাখা সমগ্র মাথাভাঙ্গা তথা মাথাভাঙ্গা সংলগ্ন সমস্ত জায়গায় দরিদ্র মানুষদের নতুন বস্ত্র বিতরণ করে থাকেন। তার পাশাপাশি ডুয়ার্স এলাকা গুলিতেও তাদের এই বস্ত্র প্রদান কর্মসূচি চলে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments