Monday, April 29, 2024
Homeরাজনীতিপিছিয়ে গেল পঞ্জাবের নির্বাচন

পিছিয়ে গেল পঞ্জাবের নির্বাচন

নিউজ ডেস্ক:

পিছিয়ে গেল পঞ্জাবের নির্বাচন। আগামী ১৪ ফেব্রুয়ারি ওই রাজ্যে বিধানসভা ভোট ছিল। এবার ছ’ দিনের জন্য পিছিয়ে দেওয়া হল ওই ভোট। অর্থাৎ ২০ ফেব্রুয়ারি নির্বাচন হবে পঞ্জাবে। পরিবর্তিত সময়সূচি অনুযায়ী, আগামী ২৫ জানুয়ারি (মঙ্গলবার) মনোনয়ন জমা দেওয়া শুরু হবে পঞ্জাবে। ১ ফেব্রুয়ারির (মঙ্গলবার) মধ্যে প্রার্থীদের মনোনয়ন জমা দিতে হবে। সংশোধনীর তারিখ ২ ফেব্রুয়ারি (বুধবার)। মনোনয়ন প্রত্যাহার করার তারিখ ৪ ফেব্রুয়ারি (শুক্রবার)।

সোমবার Election Commission Of India (ECI) -এর প্রধান দফতরে এ নিয়ে আলোচনা চলে। নয়া দিল্লিতে ওই বৈঠকের শেষে ECI -এর তরফ থেকে জানানো হয় ভোট পিছিয়ে দেওয়ার কথা।

রবিবার নির্বাচন কমিশনকে চিঠি লিখেছিলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি। বলেছিলেন, ‘ভোট পিছিয়ে দেওয়া হোক।’ আসলে ১৬ ফেব্রুয়ারি গুরু রবিদাসের জন্ম বার্ষিকী। ওই অনুষ্ঠানে তপশিলি শ্রেণীর বাসিন্দারা বেনারস সফর করেন। এবারেও তেমনটা হওয়ার কথা। ওই রাজ্যের মুখ্যমন্ত্রীর কথায়, তপশিলি শ্রেণীর বৃহদাংশ (২০ লাখের কাছাকাছি) ওই পরবের সময় বেনারসে যান। এবারও ১০ থেকে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত ওই সফর করছেন অনেকেই।

আগেই আম আদমি পার্টির তরফ থেকে ভোট পিছিয়ে দেওয়ার আর্জি জানানো হয়েছিল। চান্নির পর পঞ্জাব BJP-র তরফেও একই আবেদন করা হয়। আগেই আম আদমি পার্টির তরফ থেকে ভোট পিছিয়ে দেওয়ার আর্জি জানানো হয়েছিল। চান্নির পর পঞ্জাব BJP-র তরফেও একই আবেদন করা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments