Monday, May 6, 2024
Homeদিনহাটাদিনহাটায় উত্তেজনা, বিজেপি বিধায়কের পচা ডিম

দিনহাটায় উত্তেজনা, বিজেপি বিধায়কের পচা ডিম

মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন উত্তেজনা ছড়ায় দিনহাটা মহকুমা শাসকের দপ্তর সম্মুখে। সেখানে বিজেপি বিধায়কের বাধাদানের পাশাপাশি পচা ডিম এবং পাথর ছোড়ার অভিযোগ।

BJP প্রার্থীদের মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল দিনহাটায়। বিধায়ক সহ সশস্ত্র কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে মনোনয়ন জমা দিতে যাওয়ার অভিযোগ উঠল BJP প্রার্থীদের বিরুদ্ধে। পালটা বিধায়ক উদয়ন গুহর সামনে তৃণমূল কর্মীরা BJP প্রার্থীদের মনোনয়ন ছিঁড়ে দেওয়ার চেষ্টা করে বলেও অভিযোগ। দু-পক্ষের মধ্যে একপ্রস্থ ধ্বস্তাধস্তিও হয়। বোমাবাজির ঘটনাও ঘটে। BJP বিধায়কদের লক্ষ্য করে পাথর, ডিম ছোড়ার অভিযোগও উঠেছে তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। তারপর পুলিশ লাঠি উঁচিয়ে দু-পক্ষকে হটিয়ে পরিস্থিতি সামাল দেয়। গোটা ঘটনায় BJP-র বিরুদ্ধে অশান্তি ছড়ানোর অভিযোগ তুলে জবাব তলব করেছেন দিনহাটার বিধায়ক উদয়ন গুহ।

জানা গিয়েছে, এদিন বেলা সাড়ে ১২টা নাগাদ দিনহাটা মহকুমাশাসকের দফতরের পাশে ট্রেজারি বিল্ডিংয়ে মনোনয়ন জমা দিতে যান BJP-র ৯ প্রার্থী। নাটাবাড়ির বিধায়ক মিহির গোস্বামী, শীতলকুচির বিধায়ক বরেন বর্মন ও মাথাভাঙার বিধায়ক সুশীল চন্দ্র বর্মন এবং তাঁদের সঙ্গে থাকা কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়েই মনোনয়ন জমা দিতে যান তাঁরা। সশস্ত্র বাহিনী নিয়ে মনোনয়ন কেন্দ্রে ঢোকার সময়ই স্থানীয় তৃণমূল কর্মীরা তাঁদের বাধা দেয় বলে অভিযোগ। যদিও জেলার তিন বিধায়ক ও তাঁদের সশস্ত্র নিরাপত্তারক্ষীরা সঙ্গে থাকায় তৃণমূল কর্মীদের বাধা উপেক্ষা করেই মনোনয়ন কেন্দ্রে ঢুকে পড়েন BJP প্রার্থীরা। এদিকে, বিধায়ক ও সশস্ত্র কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে BJP প্রার্থীদের মনোনয়ন জমা দিতে যাওয়ার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে ছুটে যান দিনহাটার বিধায়ক তথা কোচবিহার জেলা তৃণমূলের সভাপতি উদয়ন গুহ। তারপর তাঁর সামনেই তৃণমূল কর্মীরা BJP প্রার্থীদের মনোনয়ন নিয়ে ছিড়ে ফেলার চেষ্টা করেন বলে অভিযোগ। এই ঘটনাকে কেন্দ্র করে মনোনয়ন কেন্দ্রের ভিতরেই ব্যাপক উত্তেজনা ছড়ায়। যদিও ঘটনাস্থলে BJP বিধায়কেরা উপস্থিত থাকায় এবং পুলিশকর্মীদের হস্তক্ষেপে বড় কোনও গণ্ডগোল ঘটেনি। তবে মনোনয়ন জমা দেওয়ার কেন্দ্রে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা কি করছে তা নিয়ে জবাব তলব করেন উদয়ন গুহ। তাঁর কথায়, “রাজ্য পুলিশের অধীনে পুরভোট হচ্ছে। সেখানে বিজেপি প্রার্থীরা কেন্দ্রীয় বাহিনী নিয়ে মনোনয়ন জমা দিতে এসেছে কেন? এর জবাব দিতে হবে।”

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments