Sunday, April 28, 2024
HomeBreaking newsচীনের ভয়ংকর করোনা ভ্যারিয়েন্ট! ভারতে আক্রান্ত চারজনের হদিশ মিলেছে

চীনের ভয়ংকর করোনা ভ্যারিয়েন্ট! ভারতে আক্রান্ত চারজনের হদিশ মিলেছে

চিনে যে ভয়ংকর নয়া ভ্যারিয়েন্ট ফের করোনা ভাইরাসকে ত্রাসে পরিণত করেছে, সেই ভয়ংকর ভ্যারিয়েন্টের সন্ধান মিলল ভারতেও। স্বাস্থ্যমন্ত্রক সূত্রের খবর, ভারতে ইতিমধ্যেই করোনার (Coronavirus) এই নতুন উপরূপে আক্রান্ত চারজনের হদিশ মিলেছে। দু’জনের খোঁজ মিলেছে গুজরাটে। বাকি দু’জনের খোঁজ মিলেছে ওড়িশায়।

চিন, জাপান, দক্ষিণ কোরিয়া, আমেরিকা, ব্রাজিলের মতো দেশে আক্রান্তের সংখ্যা বাড়ছে। বিশেষ করে চিনের পরিস্থিতি মারাত্মক। গত কয়েক সপ্তাহে চিনে লাফিয়ে বাড়ছে কোভিড (COVID-19) আক্রান্তের সংখ্যা। মহামারী বিশেষজ্ঞদের ধারণা, মাত্র তিন মাসের মধ্যেই চিনের (China) ৬০ শতাংশ মানুষ করোনা আক্রান্ত হবেন! চিনে মহামারীর এই মারণ রূপের নেপথ্যে করোনার যে উপরূপকে দায়ী করা হচ্ছে, তার নাম দেওয়া হয়েছে বিএফ.৭। এবার ভারতেও এই BF.7 ভ্যারিয়েন্টের খোঁজ মিলেছে।

স্বাস্থ্যমন্ত্রক সূত্রের খবর, গুজরাটের (Gujarat) দু’জন এই ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন। একজন আহমেদাবাদের বাসিন্দা আরেকজন ভদোদারার বাসিন্দা। এর মধ্যে একজন প্রবাসী আমেরিকা নিবাসী বলে খবর। ওই মহিলা অক্টোবরে প্রথম আক্রান্ত হন। তাঁর জিনোম সিকোয়েন্সিংয়ের রিপোর্টে জানা গিয়েছে তিনি BF.7 ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন। গুজরাটের আরেক ব্যক্তিরও খোঁজ মিলেছে যিনি নয়া ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্যমন্ত্রক সূত্রের খবর, নয়া ভ্যারিয়েন্টে আক্রান্ত বাকি দু’জন ওড়িশার বাসিন্দা। তাঁদের সম্পর্কে বিস্তারিত এখনও জানা যায়নি। দেশের করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে থাকলেও এই নয়া আক্রান্তের খবর চিন্তা বাড়াবে স্বাস্থ্যমন্ত্রকের।

এসবের মধ্যে আবার এরাজ্যের করোনা পরিসংখ্যানও খানিকটা হলেও চিন্তা বাড়াচ্ছে। স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৭ জন কোভিড আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যুও হয়েছে। ওই বৃদ্ধের কো-মরবিডিটি ছিল বলে খবর। যদিও মুখ্যমন্ত্রী এখনই রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন নন। করোনা মোকাবিলা করতে আলাদা করে একটি কমিটি গড়ে দিয়েছেন তিনি।

তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন ডিজিটাল

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments