Wednesday, April 24, 2024
HomeBreaking news২৭শে ডিসেম্বর থেকে প্রথম পর্যায়ের টেট ইন্টারভিউ শুরু হচ্ছে

২৭শে ডিসেম্বর থেকে প্রথম পর্যায়ের টেট ইন্টারভিউ শুরু হচ্ছে

এবছরেই শুরু হয়ে যাচ্ছে প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া। বুধবার প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে এই মর্মে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, প্রথম পর্যায়ের ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হবে আগামী ২৭ ডিসেম্বর। ওইদিন শুধুমাত্র কলকাতা জেলা নির্বাচনকারী প্রার্থীদেরকেই ডাকা হয়েছে প্রথম পর্যায়ের ইন্টারভিউয়ে অংশগ্রহণের জন্য।

নতুন করে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরুর ঘোষণার সময়েই পর্ষদ সভাপতি জানিয়ে দিয়েছিলেন, ক্যামেরার নজরদারিতে হবে সকল প্রার্থীর ইন্টারভিউ। এদিন জারি হওয়া বিজ্ঞপ্তিতেও তা জানিয়ে দেওয়া হয়েছে। বলা হয়েছে, প্রত্যেক প্রার্থীর ইন্টারভিউ ও অ্যাপ্টিটিউড টেস্টের ভিডিওগ্রাফি করা হবে। ফলে, নিয়োগ প্রক্রিয়ার এই ধাপ যে দীর্ঘ সময় ধরে চলবে সেই সম্পর্কেও অবগত করা হয়েছে প্রার্থীদের। পূর্বঘোষণা অনুযায়ীই আর জেলায় জেলায় নয়। কেন্দ্রীয়ভাবে আবেদনকারী প্রার্থীদের ইন্টারভিউ নেবে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

রাজ্যের প্রাথমিক স্কুলে প্রায় ১১ হাজার ৭৬৫টি শূন্যপদে সহকারী শিক্ষক নিয়োগের জন্য গত ২১ অক্টোবর থেকে ২১ নভেম্বর পর্যন্ত অনলাইনে আবেদনপত্র জমা নিয়েছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। জানা গিয়েছিল, প্রায় ৩৪ হাজার আবেদনপত্র জমা পড়েছিল। তাঁদের মধ্যে থেকেই প্রথম পর্যায়ে প্রায় ২০০ জন আবেদনকারী প্রার্থীকে ডাকা হয়েছে ইন্টারভিউতে অংশগ্রহণের জন্য। তাঁরা প্রত্যেকেই নিয়োগের জন্য কলকাতা জেলা নির্বাচন করেছিলেন। 

পর্ষদ সভাপতি গৌতম পাল জানিয়েছেন, পর্যায়ক্রমে সকল আবেদনকারী প্রার্থীর ইন্টারভিউ হবে। যা শুরু হয়ে যাচ্ছে ২৭ ডিসেম্বর থেকে। পর্যায়ক্রমে একটি জেলা শেষ হলে আরেকটি জেলার প্রার্থীদের ডাকা হবে। পর্ষদ সভাপতির কথায়, ‘‘ইন্টারভিউ শুরু করে দিচ্ছি। ইন্টারভিউয়ের দিনই নথি যাচাই হবে। অনেক নতুন ব্যবস্থা চালু করা হচ্ছে স্বচ্ছতার স্বার্থে। নথি যাচাই অনলাইনেই হয়ে যাবে। ভুল থাকলে সঙ্গে সঙ্গে সংশোধন করে দেওয়া হবে। ইন্টারভিউয়ের ভিডিওগ্রাফি হবে। অস্বচ্ছতার কোনও জায়গাই নেই।’’ তবে, চলতি বছরই ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করে দিলেও, এবছর নিয়োগপত্র হাতে তুলে দিতে না পারায় আক্ষেপের সুর শোনা গিয়েছে পর্ষদ সভাপতির গলায়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments