Friday, April 26, 2024
Homeকোচবিহারকোচবিহারের গর্ব জয়ী সেতু জল থৈ থৈ

কোচবিহারের গর্ব জয়ী সেতু জল থৈ থৈ

তিস্তার জলস্ফীতি কার্যত চিন্তার কারণ বানিয়েছে কোচবিহার মেখলিগঞ্জ মহাকুমার বিস্তীর্ণ এলাকায়।মেখলিগঞ্জ হলদিবাড়ি সংযোগকারী জয়ী সেতুর সামান্য নীচ দিয়ে প্রবাহিত হতে জল। আশপাশের বিস্তীর্ণ এলাকা জলমগ্ন। প্রশাসনিক সূত্রে জানানো হয়েছে প্রায় তিনটি গ্রাম নিয়ে 2000 এর উপর বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। জলস্ফীতি এভাবেই বাড়তে থাকলে চিন্তার কারন আরো বাড়বে। একই সাথে লাগাতার বৃষ্টি উত্তরের নদী গুলিকে ভরাট করে তুলেছে। জল বেড়েছে তিস্তা, মানশাহী, তোরসা, ধরলা, কালজানি এবং রায়ডাক নদীতে। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে জেলা প্রশাসন । বলে জানিয়েছেন জেলাশাসক পবন কাদিয়ান।

আরও দেখুন খবর……

চেন্নাই সুপার কিংসে মহেন্দ্র সিং ধোনি যে কতটা গুরুত্বপূর্ণ তা বোঝা গেল নারায়ণস্বামী শ্রীনিবাসনের এক বক্তব্যে। ইন্ডিয়া সিমেন্টসের ভাইস চেয়ারম্যান নারায়ণস্বামী শ্রীনিবাসন চেন্নাই সুপার কিংসের মালিক। সম্প্রতি তিনি CSK-তে ধোনির ভবিষ্যত নিয়ে মন্তব্য করেন। জানান, ধোনিকে ছাড়া CSK থাকবে না।

২০০৮ থেকে মহেন্দ্র সিং ধোনি চেন্নাই সুপার কিংসের সঙ্গে যুক্ত। তাঁর নেতৃত্বে চেন্নাই চারবার চ্যাম্পিয়ন হয়েছে। সম্প্রতি শোনা যাচ্ছিল, আগামী বছর হয়ত IPL থেকে সরে দাঁড়াতে পারেন তিনি। কিন্তু নিজেই সেই জল্পনায় জল ঢালেন। জানান, প্লেয়ার হিসেবে না হলেও তিনি CSK-র সঙ্গে যুক্ত থাকবেন। এ প্রসঙ্গে শ্রীনিবাসন বলেন, ‘ধোনি CSK, চেন্নাই ও তামিলনাড়ুর অবিচ্ছেদ্য অংশ। ধোনিকে ছাড়া CSK নয় এবং CSK ছাড়া ধোনি নয়।’

IPL চলাকালীন ধোনি জানান, তিনি আগামী বছর CSK-তে কোন ভূমিকায় থাকবেন তা সিদ্ধান্ত হবে আগামীবছর BCCI কী নিয়ম আনে তা জানার পর সিদ্ধান্ত নেবেন। এরপর CSK-এর এক কর্তা জানান, আগামী বছর প্রথম প্লেয়ার হিসেবে ধোনিকে ধরে রাখবে CSK। যদিও পরে সেই বক্তব্য উড়িয়ে দেয় চেন্নাই ম্যানেজমেন্ট। জানানো হয়, আগামী বছরের মেগা নিলামের নিয়ম জানার পরই সিদ্ধান্ত গ্রহণ করবে ম্যানেজমেন্ট। আর তখনই জানা যাবে, ধোনির ভবিষ্যত কী হতে চলেছে।

তবে একটা জিনিস পরিষ্কার ধোনি চেন্নাই সুপার কিংসের সঙ্গেই যুক্ত থাকছেন। তা প্লেয়ার হিসেবে হোক বা অন্য ভূমিকায়। সম্প্রতি ধোনি জানিয়েছেন, তিনি আগামী বছর এমন কিছু প্লেয়ারকে দলে নিতে আগ্রহী যারা আগামী ১০ বছর দলের হয়ে খেলতে পারবে। অর্থাৎ তরুণ মুখদের দিকে যে নজর দেবে দল তা পরিষ্কার। বর্তমানে জাতীয় দলের মেন্টর হিসেবে রয়েছেন ধোনি।

IPL-এ অন্যতম সবথেকে বেশি বয়সি ক্রিকেটার হিসেবে এবার IPL জিতলেন ধোনি। তিনি একমাত্র প্লেয়ার যিনি IPL-এ ২২০টি ম্যাচে অধিনায়কত্ব করলেন। IPL ক্যারিয়ারে তাঁর মোট রান ৪,৭৪৬। এরমধ্যে একটাও শতরান না থাকলেও ৫৩টি অর্ধশতরান আছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments