Monday, August 15, 2022
Homeখেলাধূলাবিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডকে ৬ উইকেটে হারাল ভারত, ব্যাট হাতে ইশান-রাহুলের ঝড়

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডকে ৬ উইকেটে হারাল ভারত, ব্যাট হাতে ইশান-রাহুলের ঝড়

নিউজ ডেস্কঃ
টি-২০ বিশ্বকাপের আগে অনেকটাই বেড়ে গেল ভারতীয় ক্রিকেট দলের আত্মবিশ্বাস। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম অনুশীলন ম্যাচে ৬ উইকেটে জয়লাভ করলেন বিরাট কোহলিরা। উইকেট একেবারে ব্যাটিং সহায়ক ছিল। ভারতের হয়ে হাফসেঞ্চুরি করলেন ইষান কিষান এবং কেএল রাহুল। এছাড়া তিনটে উইকেট শিকার করেছেন মহম্মদ শামি। আগামী বুধবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত পরবর্তী অনুশীলন ম্যাচ খেলবে। এই ম্যাচটি বেলা সাড়ে তিনটে থেকে শুরু হবে।

আজ টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৮৮ রান করেছিল। ইংল্যান্ডের হয়ে ৩৬ বলে ৪৯ রান করেন জনি বেয়ারস্টো। শেষবেলায় ব্যাট হাতে ঝড় তুলেছিলেন মইন আলিও। তিনি ২০ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন।

ভারতের হয়ে দুরন্ত বোলিং করলেন মহম্মদ সামি। তিনি একাই তিনটে উইকেট শিকার করেছেন। যদিও চার ওভারে তিনি ৪০ রানও দিয়েছেন। এছাড়া একটি করে উইকেট শিকার করেছেন জসপ্রীত বুমরাহ এবং রাহুল চাহার। তবে ভারতীয় বোলারদের মধ্যে সবথেকে খারাপ পারফরম্যান্স করলেন ভুবনেশ্বর কুমার। তিনি ৪ ওভারে ৫৪ রান করেছেন।

এরপর ব্যাট করতে নামে ভারত। টসের সময়ই বিরাট স্পষ্ট করে দিয়েছিলেন, এই বিশ্বকাপে ভারতের ওপেনিং জুটি কী হতে চলেছে। সেই কথা মাথায় রেখেই ব্যাট হাতে মাঠে নামলেন ইশান কিষান এবং কেএল রাহুল। আইপিএল টুর্নামেন্টের সময়ই বিরাট ইশানকে আশ্বাস দিয়েছিলেন যে তাঁকে চূড়ান্ত একাদশে সুযোগ দেওয়া হবে। সেই প্রতিশ্রুতি রাখলেন বিরাট। কথার দাম দিলেন মুম্বই ইন্ডিয়ান্স দলের এই ওপেনারও। ৪৬ বলে ৭০ রান করে তিনি রিটায়ার্ড হার্ট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। তবে তার আগে তিনি সাতটি বাউন্ডারি এবং তিনটে ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন।

অন্যদিকে আইপিএল টুর্নামেন্টে ঠিক যে জায়গায় শেষ করেছিলেন, আজ যেন ঠিক সেখান থেকেই শুরু করলেন কেএল রাহুল। তিনি ২৪ বলে ৫১ রান করেছেন। তাঁর এই ইনিংসে ৬ বাউন্ডারি এবং তিনটি ওভার বাউন্ডারি রয়েছে। আগামীদিনে রাহুল এবং ইশান ভারতীয় ওপেনিং জুটির সমস্যা যে অনেকটাই সমাধান করতে পারবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। এবার প্রশ্ন হচ্ছে, রোহিত যদি দলে আসেন তাহলে তিনি কোথায় ব্যাট করবেন? সেটা আগামীদিনই বিচার করবে। তবে ব্যাট হাতে আজও ব্যর্থ বিরাট কোহলি। এই পাটা উইকেটেও বিরাট ১৩ বলে ১১ রান করে আউট হয়ে যান। ব্যাট হাতে জ্বলে উঠতে পারলেন না সূর্যকুমার যাদব (৮)। তবে আজ বল হাতে দেখতে পাওয়া গেল না হার্দিক পান্ডিয়াকে। ব্যাট হাতে অবশ্য শেষপর্যন্ত তিনি ১২ রানে অপরাজিত ছিলেন। আর সবশেষে ঋষভ পান্থের কথা আলাদা করে বলতেই হবে। আজ ফিনিশারের দায়িত্ব পালন করলেন ঋষভ। তিনি ১৪ বলে ২৯ রান করেন। তিনটে ছক্কা এবং একটা বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি। অবশেষে এক ওভার বাকি থাকতেই জয়লাভ করে ভারত।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments