Friday, May 3, 2024
HomeBreaking newsআজ থেকে রাজ্যে স্নাতকে ভর্তি প্রক্রিয়া শুরু হল

আজ থেকে রাজ্যে স্নাতকে ভর্তি প্রক্রিয়া শুরু হল

কোভিড পরিস্থিতিকে মান্যতা দিয়েই আজ থেকে স্নাতকে ভর্তি প্রক্রিয়া শুরু করতে চলেছে রাজ্য সরকার। ছাত্রছাত্রীরা আজ থেকে কলেজের পোর্টালগুলিতে গিয়ে আবেদন করতে পারবেন।

উচ্চমাধ্যমিকের ফল প্রকাশের পরেই কবে থেকে স্নাতক স্তরে ভর্তি প্রক্রিয়া শুরু হবে তা নিয়ে জল্পনা চলছিল। রাজ্য সরকার প্রথমে ঠিক করেছিল একটি মাত্র পোর্টালের মাধ্যমেই গোটা রাজ্যের স্নাতক স্তরে ভর্তি  করা হবে। তবে প্রযুক্তিগত কারণে এবছর তা চালু করা যায়নি। তাই আগের মতোই আলাদা আলাদা কলেজের পোর্টালে গিয়ে আবেদন করতে হবে ভর্তির জন্য৷ অন্যদিকে, ৩১ অগাস্ট থেকে থেকে শুরু হয়ে যাবে স্নাতকোত্তরে ভর্তি প্রক্রিয়া।       

উচ্চশিক্ষা দফতরের নির্দেশিকায় বলা হয়েছে, ১৮ জুলাই থেকে কলেজভিত্তিক ভাবে ভর্তি প্রক্রিয় শুরু হবে। ৫ অগস্ট বন্ধ হয়ে যাবে পোর্টাল। তবে কলেজে গিয়ে ডকুমেন্ট ভেরিফিকেশন করতে হবে না পড়ুয়াদের। এরপর কলেজে ভর্তির  প্রক্রিয়া চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। অন্যদিকে, উচ্চশিক্ষা দফতরের নির্দেশিকায় এও বলা হয়েছে ৩১ অগস্টের মধ্যে অবশ্যই করতে হবে স্নাতকের ফলপ্রকাশ। নতুন শিক্ষাবর্ষে স্নাতকের প্রথম সেমেস্টারের ক্লাস শুরু হবে ১৯ সেপ্টেম্বর থেকে।  

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments