Thursday, July 7, 2022
Homeকলকাতাআজ ৩১ মে আন্তর্জাতিক নো টোবাকো দিবস পালন কলকাতা রবীন্দ্র সরোবরে

আজ ৩১ মে আন্তর্জাতিক নো টোবাকো দিবস পালন কলকাতা রবীন্দ্র সরোবরে

৩১ মে দিনটি আন্তর্জাতিক নো টোবাকো দিবস।


সেই উপলক্ষে আজ দক্ষিণ কলকাতার রবীন্দ্র সরোবর লেকে টোবাকো সম্পর্কে জন জাগ্রুতি তৈরি করতে ওয়াকথনের আয়োজন করা হয় সিজিএসটি এন্ড সিএক্স কলকাতা নর্থ কমিশনারেটের পক্ষ থেকে। রবীন্দ্র সরোবরের ১২ নম্বর গেটের সামনে থেকে হাঁটা শুরু করে লেক প্রদক্ষিণ করা হয়। অনুষ্ঠানে কমিশনারেটের কর্মী বৃন্দের পাশপাশি আধিকারিক ও কচিকাচারাও যোগদান করে।
অন্যদিকে স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে দেশ জুড়ে আজাদী কি অম্রুত মহোৎসব পালিত হচ্ছে। তাই আন্তর্জাতিক নো টোবাকো দিবসের পাশপাশি এদিন আজাদী কি অম্রুত মহোৎসবও পালন করে স্বাধীনতা আন্দোলনের বীর সেনানীদের প্রতি সম্মান প্রদান কড়া হয়।
টোবাকো মানব সভ্যতার অন্যতম ক্ষতিকারক উপাদান। কিন্তু প্রতিদিন এই ক্ষতিকারক উপাদান এর ব্যবহার বেড়েই চলেছে। তাই সেই ক্ষতি সাধন থেকে মানব সভ্যতাকে সচেতন করাই মূল লক্ষ্য। সে কারণেই এই ওয়াকথন বলে জানান সংস্থার এসিস্ট্যান্ট কমিশনার হেড কোয়াটার, কলকাতা নর্থ কমিশনারেট, যোগনিক বাঘেল ও যুগ্ম কমিশনার কলকাতা নর্থ কমিশনারেট ব্রজেস কুমার সিং। একইসঙ্গে গাছ লাগিয়ে সবুজায়ন করার কথাও জানানো হয়। এছাড়াও এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সুপারিনটেনডেন্ট, আন্নামনিদি সতীশ, সুজয় দাসগুপ্ত, সুশান্ত মজুমদার এবং ইন্সপেক্টর, রাহুল ভট্টাচার্য্য, সন্তোষ কুমার, শশীবালা খাকা ও স্বপণ ভূইঁয়া প্রমুখ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments