Durga Pujaদুর্গাপুজোর এই আনন্দে বাংলার সংস্কৃতি ও ঐতিহ্যকে তুলে ধরা ‘পুজোয় পালসের’ লক্ষ্য। ২৩ সেপ্টেম্বর কলকাতায় এই কর্মসূচি শুরু হয়েছে। বাংলার ২২টি শহরে তা পরিক্রম করবে। উৎসবমুখর বাংলার বিখ্যাত জায়গাগুলিতে পা রাখবে ‘পুজোয় পালস’।

 

কলকাতা:: আকাশে-বাতাসে পুজোর গন্ধ। ক্যালেন্ডার বলছে, আর মাত্র বাকি হাতে গোনা কয়টি দিন, তারপরেই বাঙালির সবচেয়ে বড় উৎসব। আর সেই উৎসবে বাড়তি আমেজ আনতে এগিয়ে এল TV9 বাংলা ও ভারতের অন্যতম ক্যান্ডি ব্র্যান্ড পালস ক্যান্ডি। ‘পুজোয় পালস’ নিয়ে হাজির হচ্ছে TV9 বাংলা ও পালস ক্যান্ডি। বাংলার ২২টি শহরে এই কর্মসূচি হবে। সেখানকার মানুষকে পুজোর আনন্দে আরও নিবিড়ভাবে সামিল করতেই এই উদ্যোগ।

দুর্গাপুজোর এই আনন্দে বাংলার সংস্কৃতি ও ঐতিহ্যকে তুলে ধরা ‘পুজোয় পালসের’ লক্ষ্য। ২৩ সেপ্টেম্বর কলকাতায় এই কর্মসূচি শুরু হয়। বাংলার ২২টি শহরে তা পরিক্রমা করবে। উৎসবমুখর বাংলার বিখ্যাত জায়গাগুলিতে পা রাখবে ‘পুজোয় পালস’। শিল্পকর্মে রঙিন দুটি গাড়িতে করে ‘পুজোয় পালস’ রাজ্যের বিভিন্ন জায়গায় পরিক্রমা করবে।

কী থাকছে পুজোয় পালসে?

পালস ক্যান্ডি আকারের একটি বড় বাক্স থাকবে। যে বাক্সে ভরা থাকবে পালস ক্যান্ডি। তা সহজেই নজর কাড়বে পুজোয় আসা দর্শনার্থীদের। পুজোয় আসা দর্শনার্থীদের জন্য কনটেস্ট থাকবে, আলাপচারিতা হবে। আর এতে অংশ নিতে পারবেন সবাই। এমনকি, রাস্তায় চলার পথে এই দুটি গাড়ির সঙ্গে থাকবেন TV9 বাংলার সাংবাদিক। বাংলার সংস্কৃতির সঙ্গে ক্যান্ডি ব্র্যান্ডের সংযোগ আরও নিবিড় করা এই কর্মসূচির অঙ্গ। ক্যান্ডি ব্রান্ড নিয়ে প্রশ্নের উত্তর দিয়ে উপহার পেতে পারেন যে কেউ। QR কোড স্ক্যান করে পুজোয় পালস প্রতিযোগিতায় অংশ নিতে পারেন। আবার কেউ চাইলে ফর্ম পূরণ করে প্রতিযোগিতায় অংশ নিতে পারেন।

আবার একটি মজাদার ডিজিটাল প্রতিযোগিতা আয়োজনের পরিকল্পনা নেওয়া হয়েছে। যেখানে পুজোয় পালসের গাড়ির সামনে সেলফি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে হবে। সেখানে হ্যাশট্যাগ দেবেন #PujoyPulsePhoto.

কলকাতায় একাধিক দুর্গাপুজো প্যান্ডেলে ‘পালস জোন’ থাকবে। TV9 নেটওয়ার্কের চিফ গ্রোথ অফিসার রক্তিম দাস বলেন, ‘আমাদের এই উদ্যোগে অংশগ্রহণের জন্য সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি। আশা করি, আমাদের পার্টনার পালস ক্যান্ডির উদ্যোগ সফল হবে। তেমনি আমরা প্রতিমা শিল্পীদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে চাই। দুর্গাপুজোয় প্রতিমা শিল্পীদের অবদানকে স্বীকৃতি দেওয়া হবে এই পরিক্রমার মাধ্যমে।’

এই অনন্য কর্মসূচির ঘোষণা করে ডিএস ফুডস লিমিটেড (কনফেকশনারি)-র জেনারেল ম্যানেজার অরবিন্দ কুমার বলেন, “দুর্গাপুজোয় TV9-র পুজোয় পালস কর্মসূচির অংশ হতে পেরে ডিএস গ্রুপ যারপরনাই আনন্দিত। এই কর্মসূচির মাধ্যমে গ্রাহকদের সঙ্গে আমাদের ব্র্যান্ডের বন্ধন আরও দৃঢ় হবে বলে আমরা আশাবাদী। বাংলার ঐতিহ্যবাহী সংস্কৃতি রক্ষায় আমাদের প্রচেষ্টার সাক্ষ্য বহন করছে এই কর্মসূচি।”

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের ইন্টারভিউ নিয়ে প্রতিবেদন প্রকাশ করা হবে। সোশ্যাল মিডিয়ায় এই পরিক্রমার আপডেট থাকবে। বিজয়ীদের নাম জানা যাবে। কোন পথে কখন যাবে ‘পুজোয় পালস’, সেই তথ্য থাকবে। তাই, প্রতি মূহূর্তের আপডেট, প্রতিযোগিতার বিষয়ে জানতে আমাদের সোশ্যাল মিডিয়া ফলো করুন। জিতে নিন আকর্ষণীয় পুরস্কার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *