Saturday, May 25, 2024
HomeUncategorizedRam temple: রাম মন্দিরের প্রধান পুরোহিতের বেতন কত? জানুন বিস্তারিত

Ram temple: রাম মন্দিরের প্রধান পুরোহিতের বেতন কত? জানুন বিস্তারিত

Uttorer Sangbad : Ram temple দীর্ঘ ৫০০ বছরের অপেক্ষা। অবশেষে উদ্বোধন হল অযোধ্যার রাম মন্দিরের (Ayodhya Ram Mandir)। গর্ভগৃহে রামলালার মূর্তিতে প্রাণ প্রতিষ্ঠা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। তাঁর সঙ্গে মন্দিরের গর্ভগৃহে উপস্থিত ছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, আরএসএস প্রধান মোহন ভগবত ও মন্দিরের প্রধান পুরোহিত। রাম মন্দিরে স্থাপিত রামলালার প্রধান পুজারী কে হবে, জানেন? তাঁর বেতনই বা কত?

জানা গিয়েছে, রামলালার পুজারী হবেন মোহিত পাণ্ডে। দুধেশ্বরনাথ বৈদ্য বিদ্যাপীঠ থেকে শিক্ষালাভ করেছেন তিনি। সাত বছর সামবেদ নিয়ে পড়াশোনা করেছেন তিনি। আচার্যের ডিগ্রি রয়েছে তাঁর। বর্তমানে পিএইচডি-র প্রস্তুতিও নিচ্ছেন তিনি। জানা গিয়েছে, প্রায় ৩০০০ পুজারি আবেদন করেছিলেন রাম মন্দিরের পুজারি হওয়ার জন্য। তার মধ্যে থেকে বাছাই করা হয় ২০ জনকে। সকলকেই ৬ মাসের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

Ram temple: রাম মন্দিরের প্রধান পুরোহিতের বেতন কত? জানুন বিস্তারিত

Indo-Islamic Cultural Foundation: অযোধ্যায় কবে থেকে শুরু মসজিদ নির্মাণ? প্রকাশ্যে এল মুসলিম সংগঠনের বক্তব্য

Shoaib Malik third marriage: তৃতীয় বিয়ে সেরে ফেলেছেন শোয়েব মালিক, কি করছে সানিয়া? জানুন

কত টাকা বেতন? রাম মন্দিরের পুজারীদের বেতন বেশ ভালই। আগে প্রধান পুরোহিতরা ১৫ হাজার টাকার বেশি বেতন পেতেন। সহকারী পুরোহিত পেতেন প্রায় ৯ হাজার টাকা। তবে সম্প্রতিই রাম জন্মভূমি ট্রাস্টের তরফে পুজারীদের বেতন বৃদ্ধি করা হয়। বর্তমানে প্রধান পুরোহিত বেতন পান ৩২ হাজার ৯০০ টাকা। সহকারী পুজারীরা পান ৩১ হাজার টাকা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments