Friday, March 29, 2024
Homeখেলাধূলাফর্মে ফিরছে বিরাট, প্রশংসায় পঞ্চমুখ সচিন তেন্ডুলকর

ফর্মে ফিরছে বিরাট, প্রশংসায় পঞ্চমুখ সচিন তেন্ডুলকর

গত ২ মাসে মোট ১৩ ম্যাচ খেলা হয়ে গিয়েছে। অবশেষে নিজের নামের প্রতি সুবিচার করতে পারলেন বিরাট কোহলি। ভারতের এই সুপারস্টার ব্যাটার, বিগত কয়েকমাস ধরে রানের জন্য যথেষ্ট স্ট্রাগল করছিলেন। বিরাটোচিত নক কোহলির ব্যাট থেকে একেবারেই দেখতে পাওয়া যাচ্ছিল না। অবশেষে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ৭৩ রানের বিধ্বংসী একটা ইনিংস খেলেছেন বিরাট। চলতি আইপিএল মরশুমে এটাই বিরাট কোহলির দ্বিতীয় হাফসেঞ্চুরি। যদিও গত হাফসেঞ্চুরিটাও সেই গুজরাট টাইটান্সের বিরুদ্ধেই এসেছিল। তবে দ্বিতীয়টি যে আরও ধামাকাদার ছিল, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

সচিন তেন্ডুলকর তাঁর ইউটিউব চ্যানেলে বললেন, “ব্যাঙ্গালোর ব্যাটারদের ইতিবাচক মনোভাবটা আমার খুব ভালো লেগেছে। শুরুটা বিরাট করেছিল এবং আক্রমণের পথে হাঁটতে থাকে। এই ম্যাচে আমার একটা জিনিস খুব ভালো লেগেছে। ব্যাটের মুখটাকে খুলে যেভাবে মাপা ফুটওয়ার্ক করেছে, সেটা এককথায় অনন্য সাধারণ। ব্যাপারটা বেশ স্পষ্ট ছিল এবং এই ব্যাপারটা আমার বেশ ভালো লেগেছে। দুজন ব্যাটারই যথেষ্ট ফিট এবং এই ম্যাচে রানিং বিটুইন দ্য উইকেট দুর্দান্ত ছিল।”

এই ম্যাচে ৫৪ বল খেলে বিরাট কোহলি আটটা বাউন্ডারি এবং জোড়া ছক্কা হাঁকিয়েছেন। তবে তিনি রশিদ খানের ডেলিভারিতে হাফসেঞ্চুরিতে পৌঁছে যান। এটা দেখে সচিনের খুব ভালো লেগেছে। এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, রশিদ খানের ডেলিভারিতে কোহলি দুটো ছক্কাই হাঁকিয়েছেন। আর ডিপ মিড উইকেটের উপর দিয়ে ছক্কা হাঁকানোর সঙ্গে সঙ্গেই তিনি ৩৩ বলে হাফসেঞ্চুরি করে ফেলেন।

সচিন বললেন, “বিরাট যেভাবে রশিদের বিরুদ্ধে খেলল এবং নিজের হাফসেঞ্চুরি পূরণ করল, তা এককথায় অসাধারণ। আমার মনে হয় বিরাটের মাথায় আগে থেকেই ছিল যে রশিদ যেহেতু লেগস্পিনার তাই ওর ডেলিভারির উচ্চতা এবং দৈর্ঘ্য পায়ের কাছাকাছি আসবে। আর একেবারে শেষ মুহূর্তে ও কবজির ব্যবহারে বলটাকে তুলে দেয়। এই শটটা আমার ভীষণ ভালো লেগেছে। ও বোলারদের ভালোভাবে পড়তে পারছে। শেষমুহূর্তে শট খেলতে পারছে। সর্বোপরি বিরাট দুর্দান্ত ব্যাট করছে। অন্যদিকে ফাফও দুর্দান্ত সঙ্গ দিয়েছে। এটা অবশ্যই একটা স্মার্ট ক্রিকেটের উদাহরণ।”

বর্তমানে IPL ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরে দাঁড়িয়ে রয়েছেন বিরাট কোহলিরা। তবে যদি শনিবার দিল্লি জিতে যায়, তাহলে RCB নেমে যাবে পাঁচ নম্বরে। কারণ নেট রান রেটের বিচারে দিল্লির থেকে অনেক পিছিয়ে রয়েছে বিরাট কোহলিরা। গুজরাট ও লখনউ সুপার জায়ান্টস ইতিমধ্যেই প্লে-অফে উঠে গিয়েছে। নিশ্চিত রাজস্থান রয়্যালসও। শুধু চার নম্বর দল হিসেবে বিরাট আর পন্থদের লড়াই। আর বিরাটদের বাঁচাতে পারে শুধুমাত্র রোহিত শর্মাদের হার।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments