Saturday, April 20, 2024
Homeদেশ১৮,০০০ ফুট উচ্চতায় বরফের চাদরে মোড়া এলাকায় যোগ দিবস এ সামিল হলেন...

১৮,০০০ ফুট উচ্চতায় বরফের চাদরে মোড়া এলাকায় যোগ দিবস এ সামিল হলেন ITBP-এর জওয়ানেরা

Uttorer Sangbad:- দেশজুড়ে পালিত হচ্ছে সপ্তম আন্তর্জাতিক যোগ দিবস। দেশের সাধারণ মানুযের সঙ্গে যোগ দিবস উদযাপনে সামিল ভারতীয় সেনাও। সীমান্তের অতন্দ্র প্রহরীরা আজ সামিল হলেন যোগ দিবসে। এদিন ১৮,০০০ ফুট উচ্চতায় বরফের চাদরে মোড়া এলাকায় যোগ দিবসে সামিল হলেন ITBP-এর জওয়ানেরা। ভারত-চিন সামান্তে বরফে ঢাকা লাদাখের পর্বতে যোগ সারলেন বীর জওয়ানেরা। অবশ্য এই প্রথম না, এর আগেও লাদাখের পর্বতে যোগ দিবসে সামিল হয়েছিলেন ITBP-এর জওয়ানেরা। আগের বছরগুলির মতোই এবছরও ১৩ হাজার থেকে, ১৮ হাজার ফুট উচ্চতায় যোগব্যায়াম করেন আইটিবিপি সদস্যরা।

শুধু বরফে ঢাকা পর্বত না, আইটিবিপি-র কিছু সেনা জওয়ানেরা হিমাচল প্রদেশে ১৬,০০০ ফুট উচ্চতায়, ১৪,০০০ ফুট উচ্চতায় লাদাখের প্যাংগং লেকের তিরেও যোগব্যায়াম করেন। লাদাখের পর্বতে ১৮,০০০ ফুট উচ্চতায় যোগ দিবসে অংশ নিয়ে যোগব্যায়াম করা যথেষ্ট কষ্টসাধ্য। মাইনাস ৩০ ডিগ্রি সেলসিয়াস এখানে হাড় কাঁপিয়ে দেয়। যে তাপমাত্রায় সাধারণ মানুষ নিশ্বাস পর্যন্ত নিতে পারবে না, সেখানে যোগ দিবসে সামিল হওয়া যে যথেষ্ট চ্যালেঞ্জের, তা বলার অপেক্ষা থাকে না। অন্যদিকে, যোগ দিবসে সকালে দেশবাসীকে বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন , মোদী বলেন, করোনা মহামারীর সংকটে যোগ আশার আলো হিসাবে রয়েছে। করোনার জেরে অন্য সামাজিক উৎসব না হলেও, যোগ দিবস নিয়ে উৎসাহে কোনও ভাঁটা পড়েনি।

অনান্য খবর- তুলসী পাতার নানান উপকারীতা, আসুন জেনে নেই

১৮,০০০ ফুট উচ্চতায় বরফের চাদরে মোড়া এলাকায় যোগ দিবস এ সামিল হলেন ITBP-এর জওয়ানেরা

পরের খবর – পেট্রোল সেঞ্চুরি করতেই এবার শিলিগুড়িতে কেক কেটে অভিনব কায়দায় প্রতিবাদ তৃণমূলের

ইতিমধ্যেই দেশের বিভিন্ন প্রান্তে সেঞ্চুরি হাঁকিয়েছে পেট্রোল -ডিজেল। ব্যতিক্রম নয়, পশ্চিমবঙ্গ ও । বাংলার ও বিভিন্ন প্রান্তে পেট্রোলের দাম ১০০ পার করেছে। যার জেরে নাজেহাল অবস্থা মধ্যবিত্তের । এই পরিস্থিতিকে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে আন্দোলনের ঝাঁঝ বাড়াচ্ছে তৃণমূল কংগ্রেস । পেট্রল-ডিজেলের দর ১০০ পার করায় এবার শিলিগুড়িতে কেক কেটে অভিনব কায়দায় প্রতিবাদ দেখালো জোড়াফুল শিবির। এদিন শিলিগুড়ির হাশমি চকে প্রতিবাদে সামিল হন দার্জিলিং জেলা যুব তৃণমূলের নেতা কর্মীরা। হাশমি চকে বিক্ষোভ দেখান তাঁরা । এরপরই কেক কাটা হয় যুব তৃণমূলের তরফে। তবে সেই কেক কাউকে খাওয়ানো হয়নি। তৃণমূল নেতারা বলেন, এই কেক BJP-র জন্য কাটা হয়েছে। দেশের সাধারণ মানুষ চরম দুর্দশায় দিন কাটাচ্ছে। পুরো খবর

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments