Thursday, April 25, 2024
Homeরাজনীতি১৫ বছর আগের একটি চুরির মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন মঞ্জুর নিশীথের

১৫ বছর আগের একটি চুরির মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন মঞ্জুর নিশীথের

প্রায় ১৫ বছর আগের একটি চুরির মামলায় আত্মসমর্পণ করলেন কোচবিহারের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। গত মঙ্গলবার তিনি বিধাননগর এমপি, এমএলএ কোর্টে আত্মসমর্পণ করেন। পরে আদালত পাঁচ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে তাঁর জামিন মঞ্জুর করে। এর আগে সেই মামলায় আদালতে হাজিরা না দেওয়ায় তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল বিধান নগর এমপি, এমএলএ কোর্ট। শেষ পর্যন্ত আদালতের নির্দেশ মেনে তিনি আত্মসমর্পণ করেন এবং জামিন পান।

আদালতের সরকারি আইনজীবী দ্যুতিময় ভট্টাচার্য জানান, ২০০৯ সালের মে মাসে আলিপুরদুয়ার থানা এলাকায় দুজন স্বর্ণ ব্যবসায়ীর দোকান ভাঙচুর এবং লুঠপাট করার অভিযোগ উঠেছিল। সেই ঘটনায় নাম জড়িয়েছিল নিশীথ প্রমাণিকের। এর আগে বেশ কয়েকবার আদালত থেকে তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু, তিনি হাজিরা না দেওয়াই তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল। আগামী আগস্ট মাসের প্রথম সপ্তাহে এই মামলার পরবর্তী শুনানি। আগামী শুনানিতে এই মামলায় চার্জ গঠন হবে। তারপর চলবে সাক্ষ্য গ্রহণ প্রক্রিয়া এবং সবশেষে মামলার রায় দেবেন বিচারক।

অন্যদিকে, এদিন এনডিএ রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু বিপুল সমর্থনে জয়ী হবেন বলে জানিয়েছেন নিশীথ প্রামাণিক। তিনি বলেন, ‘দ্রৌপদী মুর্মু বিপুল সমর্থন পেয়ে রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হবেন এবং আগামী পাঁচ বছর তিনি খুব সফলভাবে তিনি রাষ্ট্রপতি পদে থাকবেন।’ এছাড়াও মহুয়া মৈত্র বিতর্ক প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, ‘মা কালী বা দেবী দুর্গার প্রতি আমাদের যে আবেগ চিরকাল ধরে রয়েছে সেই আবেগই থাকবে। কারও বক্তব্যে সেই আবেগ কখনও বদলাবে না।’

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments