Friday, March 29, 2024
HomeBreaking newsস্বাধীনতা দিবসে বাড়ির ছাদে পতাকা উত্তোলনের সময় বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু

স্বাধীনতা দিবসে বাড়ির ছাদে পতাকা উত্তোলনের সময় বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু

স্বাধীনতা দিবসে (Independence Day) বাড়ির ছাদে পতাকা উত্তোলনই কাল। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক ছাত্রের। ঘটনাটি ঘটেছে আসানসোলের কল্যাণপুর হাউসিং এলাকায়। স্বাধীনতা দিবসে এহেন ঘটনায় কান্নায় ভেঙে পড়েছে পরিবারের সদস্যরা।

জানা গিয়েছে, মৃত ছাত্রের নাম সৌমিত্র দত্ত। আনুমানিক বয়স ২০ বছর। ইঞ্জিনিয়ারিং পড়ুয়া ছিলেন সৌমিক। ওড়িশার একটি কলেজে পড়াশোনা করতেন। কয়েকদিন আগেই আসানসোলের (Asansol) বাড়িতে ফিরেছিলেন সৌমিত্র। স্বাধাীনতা দিবসে আর পাঁচজনের মতোই বাড়ির ছাদে তেরঙ্গা উত্তোলন করতে চেয়েছিলেন। সেই জন্য পতাকা নিয়ে ছাদে উঠেছিলেন তিনি। ছাদে বিদ্যুতের তার খোলা অবস্থায় পড়েছিল। তা নজর করেননি সৌমিক।

এরপরই পতাকার লোহার রড বিদ্যুতবাহী তারে স্পর্শ করাতেই বিদ্যুৎস্পৃষ্ট হন সৌমিক। লুটিয়ে পড়েন ছাদে। পরিবারের সদস্যরা টের পাওয়ামাত্রই যুবককে উদ্ধার করে নিয়ে যায় হাসপাতালে। সেখানকার চিকিৎসকরা পরীক্ষা করে জানান, মৃত্যু হয়েছে সৌমিকের। স্বাভাবিকভাবেই এই ঘটনায় কান্নায় ভেঙে পড়েছে পরিবার।

উল্লেখ্য, স্বাধীনতা দিবসের (Independence Day) আনন্দে মাতোয়ারা দেশ। লালকেল্লা থেকে জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী। প্রায় ১ ঘণ্টা ২২ মিনিট বক্তব্য রাখেন তিনি। এই প্রথমবার দেশে নির্মিত কামানে গান স্যালুট হয় লালকেল্লায়। নারীশক্তির কথা উল্লেখ করে বক্তব্য শুরু করেন মোদি। তিনি বলেন, “মহিলা-পুরুষ সমানাধিকার না পেলে অগ্রগতি সম্ভব নয়। একতা সম্ভব নয়। নারীকে অপমান করব না, এই সংকল্প নিতে হবে।” আত্মনির্ভর ভারতের উপরে জোর দেন মোদি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

More News

Recent Comments